• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

ইলিশ ধরায় ৫৬ জনের জেল-জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীতে অভিযান চলিয়ে ৫৬ জনকে আটক করা হয়েছে। মা ইলিশ ধরার অপরাধে বেশ কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এমনকি জরিমানাও করেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্র্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা।

এ সময় নদীতে মা ইলিশ শিকার, ক্রয় ও পরিবহন করার দায়ে  ৫৬ জনকে আটক করা হয়। মা ইলিশ শিকারের সঙ্গে জড়িত ৭ জনের মধ্যে ৬ জনকে ১৫ দিন ও একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বাকি ৪৯ জনকে মা ইলিশ ক্রয়, বিক্রয় ও পরিবহনের অভিযোগে ৫৩ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও প্রায় ৮০ কেজির মতো ইলিশ মাছ জব্দ করা হয়। এ সময় নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জব্দ ইলিশ স্থানীয় এতিমখানা ও দরিদ্র রিকশা চালকদের মাঝে বিতরণ করা হয়।

অভিযানে অংশ নেন মৎস্য বিভাগ, নৌ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদকে রক্ষা করতে উপজেলা প্রশাসন কঠোর ভূমিকা পালন করতে পিছপা হবে না।