• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

কৃষি মন্ত্রণালয়ের ভুয়া প্রকল্পের নামে ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

কৃষি মন্ত্রণালয়ের ভুয়া প্রকল্পের নামে ওয়েবসাইট খুলে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে প্রতারকরা। এ বিষয়ে জেনে সবাইকে সতর্ক করে বিজ্ঞপ্তি দিয়েছে কৃষি মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৩ জুন) কৃষি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্প্রতি sites.google.com/view/sonarbanglap2022 শীর্ষক ওয়েবপেজ থেকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি কৃষি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এ নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে স্বয়ংসম্পূর্ণ সোনার বাংলা গড়ার অঙ্গীকার পূরণে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন ‘সোনার বাংলা প্রকল্প’ সারাদেশে মাঠ পর্যায়ে সম্পৃক্ত হয়ে কৃষকদের মাঝে উন্নতমানের ধানবীজ, সার ও পুষ্টিকর ফসলবীজ বিনামূল্যে সরবরাহের লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে একজন করে অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হবে, প্রাথমিকভাবে প্রকল্পের মেয়াদ ১০ বছর।

নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম এবং বিজ্ঞপ্তির উপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রকৃতপক্ষে কৃষি মন্ত্রণালয়ের নিজস্ব তত্ত্বাবধানে, এমনকি কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৭টি দপ্তর/সংস্থায় ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প বাস্তবায়নাধীন বা প্রক্রিয়াধীন পর্যায়ে নেই।

‘সোনার বাংলা প্রকল্প’ নামক একটি অপরিচিত বেসরকারি সংস্থার নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম উল্লেখ করা এবং নিয়োগ বিজ্ঞপ্তির উপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা একটি অনৈতিক এবং বেআইনি কাজ। এই নিয়োগ বিজ্ঞপ্তির কারণে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আর্থিক লেনদেন করে প্রতারিত হলে কৃষি মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর/সংস্থার কোনো কর্মকর্তা বা কর্মচারী দায়ী থাকবে না বলেও জানিয়েছে কৃষি মন্ত্রণালয়।