• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

কুমিল্লার ঘটনায় নতুন তথ্য দিলেন তথ্যমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২১  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে শারদীয় উৎসবে কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তার পরিকল্পনা হয়েছে লন্ডন থেকে, দীর্ঘ একমাস বৈঠক করে এই ষড়যন্ত্র করেছে বিএনপি।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় রাজশাহী সার্কিট হাউজে গণমাধ্যমকর্মীদের এসব কথা জানান তথ্যমন্ত্রী। তিনি বিটিভির রাজশাহী উপকেন্দ্র পরিদর্শনে যান। এর আগে সার্কিট হাউজে আওয়ামী নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন।

এ সময় তিনি বলেন, সাম্প্রদায়িকতা নিয়ে যারা রাজনীতি করে তারাই সাম্প্রদায়িক উস্কানি দিয়েছে। যারা কুমিল্লার ঘটনা ঘটিয়ে প্ররোচনা দিয়েছে সব ঘটনা বের করা হবে। এ ঘটনায় কার ফরমায়েশে হয়েছে ভিডিও করে ফেসবুকে ছড়ানো হয়েছে।

এছাড়া দেশ অর্থনৈতিক ও মানবিক উন্নয়ন সুচকে এগিয়ে যাওয়ার কারণে তাদের পছন্দ হচ্ছে না বলে এমন অস্থিরতা তৈরি করছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

এ প্রসঙ্গ নিয়ে আলোচনার এক পর্যায়ে হাছান মাহমুদ বলেন, দেশের অগ্রগতি পছন্দ হয় না যাদের তারা গুজব ছড়ায়। পদ্মা সেতুতে নরবলি, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে গুজব, করোনার টিকা নিয়ে গুজব সবই তারা করে।

তিনি বলেন, মির্জা ফখরুলের বক্তব্য শুনেই মনে হয় ঠাকুর ঘরে কে রে আমি কলা খায়নি। হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচনের পূর্বেই বিটিভির রাজশাহী কেন্দ্র চালুর পরিকল্পনা আছে। পাশাপাশি গণমাধ্যমে বিজ্ঞাপন ও আগামী দিনে গণমাধ্যমের উন্নয়ন নিয়ে নানা পরিকল্পনার কথা জানান তথ্যমন্ত্রী।