• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত এর নির্বাচনী ইশতেহার ঘোষণা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ‘নতুন বরিশাল গড়ার অঙ্গীকার জয় হোক শেখ হাসিনার’ এই শ্লোগান নিয়ে আগামী ১২ই জুন নির্বাচিত হলে তিনি নগরবাসীর বিভিন্ন সমস্যা তুলে ধরে ৩৫টি সমস্যা দুর করার মাধ্যমে তার উন্নয়নমূলক কাজের নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন।

১/ দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত বরিশাল নগরীর উন্নয়নে নগর পরিকল্পনাবিদ, স্থপতিসহ বিশেষজ্ঞ সমন্বিত পরামর্শ ও দিক নির্দেশনায় একটি উন্নত জনবান্ধব বরিশাল নগর করা হবে।

২/ নগরীর জলাবদ্ধতা দূরীকরন লক্ষে বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থা সংস্কার সহ নতুনভাবে ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হবে।

৩/ নগরীর বর্ধিত এলাকার পানি ও বিদ্যুতের সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের উদ্যোগ গ্রহন করা সহ বিদ্যমান রাস্তাঘাটের সংস্কার ও নতুন রাস্তা নির্মান করা হবে।

৪/ জবাবদিহীতা নিশ্চিতকরণে ‘জনতার মুখামুখি মেয়র’ শীর্ষক নিয়মিত মতবিনিময়ের মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক সমস্যা সমাধান নিশ্চিত করা হবে।

৫/ ‘সবার বরিশাল’ শীর্ষক অ্যাপের মাধ্যমে নগরবাসীর নিকট থেকে নাগরিক সমস্যার অভিযোগ গ্রহন ও তা সার্বক্ষনিক তদারকির মাধ্যমে সমাধান পূর্বক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে।

৬/ বরিশাল সিটি কর্পোরেশনকে সন্ত্রাস, চাঁদাবাজ, দূর্নীতি ও মাদকমূক্ত নগর গড়ে তোলা হবে।

৭/ নগরীর হকারদের পূর্নবাসন করা হবে।

৮/ প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরায় নিয়ে আসার মাধ্যমে বরিশালকে ডিজিটাল বরিশাল গড়ে তোলা হবে।

৯/ নগরীর রাস্তার নাম মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনদের নামে নামকরন করা হবে।

১০/ বরিশাল সংক্ষালঘু সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করার মাধ্যমে অসাম্প্রদায়িক নগর গড়ে তোলা হবে।

১১/ শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশ নিশ্চিত করার লক্ষে নগরীতে বিনোদন কেন্দ্র ও পার্ক নির্মাণ করা হবে।

১২/ বরিশালকে শিল্প, বাণিজ্য ও একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা সহ ৩৫টি বিভিন্ন উন্নয়নের বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার পাঠ করেন মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।

বুধবার (৭ই জুন) বেলা ১২টায় নগরীর বগুড়া রোডস্থ ক্রাউন কনভেনশন কমিউনিটি হল রুমে বিভিন্ন গণমাধ্যম কর্মী ও নিজস্ব দলীয় নেতা কর্মীদের উপস্থিতিতে ইশতেহার পাঠ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ এর কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এ্যাড,বলরাম পোদ্দার, নৌকা প্রতীকের নির্বাচনী প্রধান সমন্বয়কারী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড,আফজালুল করীম, এ্যাড, লস্কর নুরুল হক, এ্যাড, কে.বিএস আহমেদ কবীর, এ্যাড আনিস উদ্দিন শহীদ, জাসদ নেতা এইচ.এম মহসিন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এই সময় গণমাধ্যমে কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তার নিজের প্রতি বিশ্বাস আছে যে, সততার সহিত কাজ করার মাধ্যমে বরিশালকে উন্নত একটি শহর গড়ার মাধ্যমে নগরবাসীর শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবে।