• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে বদ্ধপরিকর: ইসি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুন ২০২৩  

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না। সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছি। নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে বদ্ধপরিকর।

সোমবার (৫ জুন) দুপুরে সরকারি ব্রজমোহন কলেজ শিক্ষক মিলনায়তনে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন এই নির্বাচন কমিশনার।

আহসান হাবিব খান বলেন, গাজীপুরে ওয়ার্ড ভিত্তিক ফলাফল ঘোষণার কারণে সময় লেগেছে। বরিশালেও ওয়ার্ড ভিত্তিক ঘোষণা করা হবে। নয়তো একাধিক ওয়ার্ডের ফলাফল একসাথে ঘোষণা হলে অনেকে অনেক কথা বলার চেষ্টা করেন। এজন্য একটি একটি ওয়ার্ডের ফলাফল এবং সমান্তরালভাবে মেয়র প্রার্থীদের প্রাপ্ত ভোট ঘোষণা করা হবে।

তিনি বলেন, ইভিএম না থাকলে দুশ্চিন্তার কারণ ছিল। ইভিএম রয়েছে বিধায় দুশ্চিন্তা নেই। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। নির্বাচনকালীন ইভিএমে কারিগরি ত্রুটি দেখা দিলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে। তার মতে স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই।

মতবিনিময় সভায় প্রায় ৩ হাজার প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার উপস্থিত ছিলেন। বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।