• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

থানা হাজতে উল্লাস ও শুয়ে থাকার ছবি ভাইরাল, এসআই বরখাস্ত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৩  

বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না ও তার অনুসারীদের আটকের পর থানা হাজতে উল্লাস ও শুয়ে থাকার ছবি ভাইরাল হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানাহাজতের এই ছবি সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় কাউনিয়া থানার সেকেন্ড অফিসার এসআই সাইদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি সোমবার (১৫ মে) বিকেলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

ছবিতে দেখা যায়, মান্নাসহ তার অনুসারীরা থানা হাজতে শুয়ে-বসে আছেন। এছাড়া মান্নাকে আটকের সময় অভিযান পরিচালনাকারী এসআই সাইদুলের হাস্যোজ্জ্বল একটি ছবিও ভাইরাল হয়েছে। এই ছবিগুলো বরিশাল নগরীতে টক অব দ্যা টাউন। কাউনিয়া থানার ওসি মুকুল বলেন, থানা হাজতের মধ্যে একটি ছবি ভাইরাল হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তাদের নজরে আসে। তারপরই তদন্তের স্বার্থে এসআই সাইদুলকে ক্লোজ করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম জানান, কোনোভাবেই থানা হাজতের ছবি বাইরে যাওয়ার সুযোগ নেই। তারপরও যদি এমন ঘটনা হয়ে থাকে তাহলে তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার রাত পৌঁনে ৮টার দিকে নগরীর কাউনিয়ায় নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন কর্মীকে মারধর ও জখমের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। এরপর রাত ১২টার দিকে নগরীর হাসপাতাল রোড থেকে সাত নেতাকর্মী ও পরে আরও তিনজনকে আটক করে কাউনিয়া থানা পুলিশ। এছাড়া সোমবার আরও তিনজনকে গ্রেফতার করে পুলিশের কাছে দিয়েছে র‌্যাব-৮। সোমবার সকালে এই ঘটনায় কাউনিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী মনা আহমেদ।

এই মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মামলায় নৌকার কর্মী মামলার বাদী মনার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ও পিস্তলের বাট দিয়ে মাথায় আঘাত করলে জখম করার অভিযোগ করা হয়েছে। এসময় অন্যান্য আসামিরা লোহার রড, হকস্টিক ও লাঠি দিয়ে মনা আহমেদ, আব্দুল হালিম শাহ ও জাহিদ ভূইয়াকে মারধর করে বলে মামলায় উল্লেখ করা হয়।

তাদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতরা সবাই বরিশাল সিটি নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মী। নিয়মিত নির্বাচনী কার্যক্রমে অংশ নেওয়ায় এই হামলা করা হয়েছে বলে মামলায় অভিযোগ তোলা হয়েছে। আদালতের মাধ্যমে গ্রেফতার ব্যক্তিদের কারাগারে পাঠিয়েছে পুলিশ।