• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ জেলা প্রশাসন বরিশালের আয়োজনে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। ১৯২০ সালের ১৭ মার্চ এই দিনে  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

১৭ মার্চ ২০২৩ তার ১০৩তম জন্মশতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা প্রশাসন বরিশালের আয়োজনে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটার পাশাপাশি আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ নানা কর্মসুচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  ১৭, মার্চ শুক্রবার বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান এর নেতৃত্বে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে বিভাগীয় ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার। সাথেসাথে জেলা প্রশাসনের পক্ষ থেকেও বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন।

এসময় বরিশাল জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সেখান থেকে জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে জেলা প্রশাসন কতৃক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন ডিআইজি বরিশাল রেঞ্জ বরিশাল এসএম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মেট্রোপলিটন পুলিশ বরিশাল মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরিশাল খন্দকার আনোয়ার হোসেন, পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, সিভিল সার্জন বরিশাল ডাঃ মারিয়া হাসান, বীর মুক্তিযোদ্ধা কে এস এম মহিউদ্দিন মানিক বীর প্রতীক, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ বিভিন্ন প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা সভায় অতিথিরা তার জীবনাদর্শের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি ও জেলা শিশু একাডেমির পরিবেশনায় মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১৭ মার্চ উপলক্ষে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় অংশগ্রহনকারীরা বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।