• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশালে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ধান-নদী-খাল এই তিনে বরিশাল তাই বরিশালের সৌন্দয্য রক্ষায় কির্তনখোলা নদীসহ জেলার সকল নদীকে দখলমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। প্রাণ- প্রকৃতি, জীববৈচিত্র্য ও নৌপথে সুরক্ষায় এই স্লোগান নিয়ে ২৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার জেলা প্রশাসন বরিশালের আয়োজনে এএলআরডি ও বাপা এর সহযোগিতায় বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রতিমন্ত্রী পানি সম্পদ মন্ত্রণালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরিশাল খোন্দকার আনোয়ার হোসেন, উপ পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মোঃ ইকবাল হোসাইন, সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ বরিশাল তালুকদার মোহাম্মদ ইউনুস, জাকির হোসেন যুগ্ম সম্পাদক বাপা কেন্দ্রীয় কমিটি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল গৌতম বাড়ৈ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমন্বয়ক বেলা রফিকুল আলম। এসময় আরও উপস্থিত ছিলেন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সুধীজন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। শুরুতে নদী দিবস উপলক্ষে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

পরে অতিথিরা নদী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। পরিশেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে সনদ বিতরণ করেন অতিথিরা।