• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দরিদ্র ছানাউল ও অসহায় আউয়াল এর পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

বরিশাল প্রতিনিধি : মোঃ ছানাউল হক বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা ছোট বেলায় ১ বছর বয়সে বাড়ির উঠনে ধান সিদ্ধ করার চুলায় পড়ে গিয়ে দুইটি পা আগুনে পুরে যায়। অল্পের জন্য জীবনে বেচে গেলেও ১৪ বছর আগুনে পোড়া ক্ষত-র সাথে যুদ্ধ করে অবশেষ পা দুটো কেটে ফেলতে হয়। জীবনের তরে পঙ্গু হয়ে যায় ছানাউল। জীবনের সাথে অনবরত যুদ্ধ করে পড়াশোনা চালিয়ে যান এবং অবশেষে  ডিগ্রি পাশ করেন। পাশ করে একটি এনজিওতে চাকরি করতেন বিবাহিত জীবনে তার স্ত্রী, ১ পুত্র এবং ১ কন্যা সন্তান নিয়ে ভালোভাবেই জীবন কাটাতে থাকে তিনি। এরমধ্যে এনজিও প্রোজেক্ট শেষ হয়ে গেলে বিপাকে পড়েন ছানাউল ও তার পরিবার।

বিষয়টি জেলা প্রশাসনের বরিশাল  নজরে আসলে  ৫ জুলাই মঙ্গলবার দুপুরে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ব্যবসা করার জন্য তার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এসময় মোঃ আব্দুল আউয়াল হোসেন নামের এক সবজি বিক্রেতা কে ওজন যন্ত্র ও নগদ ৩ হাজার টাকা সহায়তা প্রদান করে জেলা প্রশাসক বরিশাল। আউয়াল ঢাকায় একটি ফ্যাশন হাউজ চাকরি করতেন। করোনাকালিন সময়ে লকডাউন চলাকালীন তিনি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরাদী ইউনিয়নে নিজ বাড়িতে ফেরার সময় মোটরসাইকেল দুর্ঘটনা ডান হাত ভেঙ্গে যায়। এখন সে কিছুটা সুস্থ হলেও স্বাভাবিক  জীবনে ফিরতে পারছেনা। আউয়াল এর ১ ছেলে ও দুই মেয়েকে নিয়ে কষ্টে জীবন অতিবাহিত করছে। জীবিকা নির্বাহের জন্য বর্তমানে সে সবজি বিক্রি করে পরিবারের মুখে খাবার জোটাচ্ছ। বিষয়টি জেলা প্রশাসনের  নজরে আসলে  তাকে এই সহযোগিতা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মুশফিকুর রহমান, অংমাচিং মারমা, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার নিজ হাতে এই অর্থ সহায়তা ও পরিমাপ যন্ত্র তুলে দেন দরিদ্র ছানাউল ও অসহায় আউয়াল এর হাতে।