• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের উপকরণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি : ১২ জানুয়ারি,বুধবার জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর বরিশাল এর আয়োজনে প্রশিক্ষণ কেন্দ্র মৎস্য বীজ উৎপাদন খামার কাশিপুর বরিশালের সম্মেলন কক্ষে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি ছিলেন পরিচালক (রিজার্ভ) মৎস্য অধিদপ্তর মৎস ভবন ঢাকা শামীম আরা বেগম, উপ-পরিচালক মৎস্য অধিদপ্তর বরিশাল বিভাগ আনিছুর রহমান তালুকদার, প্রকল্প পরিচালক দেশীয় মাছ এবং শামুক সংরক্ষণ প্রকল্প মৎস্য অধিদপ্তর ঢাকা এস এম আশিকুর রহমান জেলা মৎস্য কর্মকর্তা বরিশাল মোঃ আসাদুজ্জামান, উপ প্রকল্প পরিচালক মোঃ মাহবুবুর রহমানসহ জেলা পর্যায়ের কর্মকর্তা, ইলিশ মৎস্যের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি, জেলেরা উপস্থিত ছিলেন।

শুরুতে ২০২১-২২ অর্থবছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা পরিকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে গরুর বাছুর উপকরণ হিসেবে বিতরণ করেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান। পরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভার শুরুত তুলে ধরে আলোচনা করেন। এর পরে সকলের অংশগ্রহণে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পরিশেষে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।