• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

সমাজ থেকে মাদক নির্মূল করতে পারলে দেশ এগিয়ে যাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

 


 বরিশাল রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম বলেছেন, সব অপরাধের মূল হচ্ছে মাদক। মাদক জীবনকে ধ্বংস করে দেয়। সমাজ থেকে মাদক নির্মূল করতে পারলে দেশ আরও এগিয়ে যাবে। এখনো যেসব মাদক ব্যবসায়ী ও সেবীরা আত্মসমর্পণ করেননি তাদের আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।
বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল শেডে জেলা পুলিশের আয়োজনে রোববার (৮ সেপ্টেম্বর) সকালে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসা মাদক ব্যবসায়ী ও সেবীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল বলেন, মাদকের কারণে ব্যক্তি, পরিবার, সমাজ সবই নষ্ট হয়। তাই মাদক ছেড়ে সুপথে আসুন।
 তিনি বলেন, আমরা বরিশাল বিভাগে এক হাজার ৩০০ জনের মতো আত্মসমর্পণকারী মাদকসেবী ও ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনেছি। আমাদের উদ্দেশ্য হলো মাদক ছেড়ে যেন সবাই স্বাভাবিক জীবনে ফিরে আসে।
বরিশালের পুলিশ সুপার (এসপি) সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি এহসান উল্লাহ, মহিউদ্দিন মানিক (বীর প্রতীক), প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম ইকবাল, নারী নেত্রী রাহিমা সুলতান কাজল।
সভা শেষে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসা মাদক ব্যবসায়ী ও সেবীদের নিয়ে ‘স্বপ্নতরী’ সংগঠনের শুভ উদ্বোধন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল।  
 মতিবিনিময় সভায় ছয়জন মাদকসেবী ও ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। এর আগে, ২২৩ জন মাদক সেবী ও ব্যবসায়ী আত্মসমর্পণ করেছিল।
২২৯ জন আত্মসমর্পণকারীদের পুনর্বাসনের জন্য তাদের সমন্বয়ে স্বপ্নতরী নামে একটি সমিতি গঠন করা হয়। এ সমিতির মাধ্যমে আত্মসমর্পণকারীদের ভবিষ্যৎ জীবন উন্নয়নের চেষ্টা চলছে। এ সমিতিতে বর্তমানে ৫৫ জন সদস্য রয়েছেন।