• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় এক যুগের বেশি সময় আগে স্কুলছাত্রী ধর্ষণের মামলায় যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।সোমবার (৫ ফেব্রুয়া‌রি ) বিকেলে আসামির অনুপস্থিতিতে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন বলে জানান বেঞ্চ সহকারী মো. হুমায়ুন কবির।
দণ্ডিত যুবক শাওন আকন আগৈলঝাড়া উপজেলার দক্ষিণ গৈলা (বড়ইতলা) এলাকার আলাম আকনের ছেলে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী হুমায়ুন কবির বলেন, দক্ষিণ গৈলার (বড়ইতলা) গ্রামের নানা বাড়িতে থেকে পড়াশোনা করতো ওই স্কুলছাত্রী। ২০১১ সালের ২ ফেব্রুয়ারি বিকেলে নানাবাড়িতে পারিবারিক বিষয় নিয়ে একটি সালিস বৈঠক হয়। তখন ছাত্রীকে একই বাড়ি শাওনের ঘর থেকে একটি পিরি (কাঠ দিয়ে তৈরি বসার আসন) আনতে পাঠানো হয়। ঘরে একা থাকা শাওন ছাত্রীর মুখ চেপে ধরে হাত বেঁধে ধর্ষণ করে। এছাড়া ছাত্রীর শরীরের বিভিন্ন স্থানে জখম করে। ছাত্রীর ফিরতে দেরি হওয়ায় তার খালা ওই ঘরে যায়। তখন শাওন পালিয়ে যায়। অসুস্থ অবস্থায় ছাত্রীকে উদ্ধার করে। এ ঘটনায় ওই রাতে ছাত্রীর মা বাদী হয়ে আগৈলঝাড়া থানায় মামলা করে। ওই বছরের ৫ নভেম্বর আগৈলঝাড়া থানার এসআই জহুরুল ইসলাম একমাত্র শাওনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

বেঞ্চ সহকারী হুমায়ুন বলেন, মামলার ১৪ জনের মধ্যে ৭ জনের সাক্ষ্য নিয়ে রায় দেওয়া হয়েছে। মামলার আসামি শাওন জামিন নিয়ে ফেরারি হয়েছে।