• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় উপজেলা প্রশাসনের জরুরী সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
 হোম কোয়ারেন্টাইনে না থেকে কেউ যদি ঘোরাফেরা করে তাহলে তার বিরুদ্ধে জেল জড়িমান করা হবে বলে ঘোষনা করেছেন উপজেলা প্রশাসন। শনিবার বিকেল উপজেলা প্রশাসনের এক জরুরী সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ সহ পুলিশ প্রশাসনকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী ওই দিন তারা এ ব্যাপারে কাজ শুরু করেছেন। 

এব্যাপারে জানা গেছে, বানারীপাড়ায় গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশ থেকে ২৩৭ জন প্রবাসী ফিরে আসলেও এর মধ্য থেকে ১০৩ জন প্রবাসীর বর্তমান অবস্থান এ উপজেলার বাইরে কোথায় সে বিষয়টি জানতে চেয়ে শানবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে তার কার্যলয় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান, থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ সভায় উপস্থিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের কাছে এ উপজেলায় আসা ২৩৭ জন প্রবাসীর বর্তমান অবস্থান সম্পর্কে জানতে চান। এসময় তারা ১৩৪ জন প্রবাসীর বর্তমান অবস্থানের কথা জনতে পেরেছেন বলে তাকে জানান। এছাড়া বাকী ১০৩ জন প্রবাসীর সন্ধান এখনও তারা জানতে পারেননী বলে জানান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদী তাদেরকে অন্যত্র আত্মগোপনে থাকা ১০৩ জন প্রবাসীকে খুজে বের করে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য সংশ্লীষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। সে অনুযায়ী ওই দিন থেকে তারা অন্যত্র আত্মগোপনে থাকা ১০৩ জন প্রবাসীকে খুজে বের করার কাজ শুরু করেণ।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান জানান, সরকারী হিসেব অনুযায়ী গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশ থেকে ২৩৭ জন প্রবাসী দেশে ফিরেছেন। এর মধ্য থেকে তারা ৬৪ জন প্রবাসীকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন। এছাড়া তাদের মাঠ কর্মকর্তা-কর্মচারীদের দেয়া তথ্য মতে ১০৩ জন প্রবাসী এলাকার বাইরে অবস্থান করছেন। তারা যেখানে অবস্থান করছেন, সন্ধ্যান পেলে সেখানেই তাদেরকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে রেখে দেয়া হবে বলে তিনি জানান। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, প্রবাসীদের ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। তারা হোম কোয়ারেন্টাইনে না থাকলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে জেল-জড়িমানা করা হবে বলে তিনি জানান।