• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

আজ ঢাকা-কলকাতা রুটে পর্যটকবাহী লঞ্চ চলাচল শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

ঢাকা থেকে কলকাতা বাণিজ্যিকভাবে পর্যটকবাহী নৌযান চালু করছে কার্নিভাল ক্রুজ লাইন্স নামের একটি কোম্পানি। বুধবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় নারায়ণগঞ্জের পাগলায় ভিআইপি ঘাট মেরি অ্যান্ডারসন থেকে এমভি রাজারহাট-সি নামে নৌযানটি কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে। প্রথম ট্রিপে এ লঞ্চে ৫০ জন পর্যটকসহ যাত্রী থাকবে প্রায় ১০০ জন।

এমকে শিপিং লাইন্স করপোরেশন সূত্রে জানা যায়, এমভি রাজারহাট-সি জাহাজটির ধারণক্ষমতা ৩০০ থেকে ৩৫০ জনের। এটি সুন্দরবনের আংটিহারায় ভারত-বাংলাদেশ নৌ চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশন সম্পন্ন করে ১ ডিসেম্বর সকালে কলকাতার বাবুঘাট পুলিশ জেটিতে পৌঁছাবে। সেখান থেকে ৪ ডিসেম্বর সকাল ১০টায় ফিরতি যাত্রায় নৌযানটি বাংলাদশের উদ্দেশে যাত্রা করবে।

কার্নিভাল ক্রুজ লাইন্সের পরিচালক ইমরান খান রাসেল বলেন, প্রাথমিক অবস্থায় আমাদের নৌযানটি মাসে দুটি ট্রিপে যাত্রী নিয়ে কলকাতায় যাবে এবং ঢাকায় ফিরবে। প্রথম দিকে সময় কম-বেশি পরিবর্তন হতে পারে। বুধবার প্রায় ৫০ জন যাত্রী থাকবে। কিছু বিআইডব্লিউটিএ কর্মকর্তা আমাদের সঙ্গে যাবেন। যেহুতু প্রথম যাত্রা, তাই নিরাপত্তা ও অফিশিয়াল কিছু কাজ রয়েছে। তারা বিভিন্ন বিষয়ে তদারক করবেন। কিছু দিক নির্দেশনা দেবেন।

তিনি বলেন, সর্বনিম্ন ৬ হাজার থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত ভাড়ার ক্যাটাগরি রয়েছে। যারা এখান থেকে যাবে তারা চাইলে দুইদিন নৌযানেই থাকার সুবিধা নিতে পারবেন। একই সঙ্গে যারা পরিবার নিয়ে ভ্রমণ করবেন তাদের সঙ্গে থাকা ১০ বছরের কম বয়সী দুই বাচ্চার বিনা টিকিটে ভ্রমণের সুযোগ থাকবে।

নৌযানটিতে ঢাকা থেকে কলকাতার সিঙ্গেল স্লিপারের ভাড়া ৬ হাজার টাকা, ডাবল স্লিপার ১০ হাজার ২০০ টাকা, সিঙ্গেল কেবিন ১২ হাজার টাকা, ডাবল কেবিন ২০ হাজার ৪০০ টাকা, ফ্যামিলি কেবিন ২৫ হাজার ২০০ টাকা, ভিআইপি কেবিন ৩০ হাজার টাকা ও প্রিমিয়াম ভিআইপি কেবিন ৫০ হাজার ৪০০ টাকা পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে।