• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

দারুণ জয়ে সেরা দুইয়ে ফিরলো বার্সেলোনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে উঠেছে বার্সেলোনা। গত শুক্রবার নিকট প্রতিদ্বন্দ্বী জিরোনার পয়েন্ট হারানোর সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়স্থান দখল করেছে বার্সা। ওই ম্যাচে আলভেজের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল জিরোনা।

গতকাল নিজেদের ঘরের মাঠে সোসিয়েদাদকে হারানোর পর বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ৭৬। তাদের সমান ৩৫ ম্যাচে জিরোনার পয়েন্ট ৭৫। আর বরাবরের মতোই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯০। চলতি মৌসুমে ৩ ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা জিতে নিয়েছে রিয়াল।

সোমবার রাতে বার্সার হয়ে গোল করেন লামিন ইয়ামাল ও রাফিনহা। ম্যাচের ৪০ মিনিটে গোল করেন ইয়ামাল। ইলকায় গুন্ডোগানের পাস থেকে বল নিয়ে দারুণ শটে গোল করেন এই স্প্যানিশ তরুণ ফুটবলার। চলতি মৌসুমে লা লিগায় এটি তার পঞ্চম গোল। ইয়ামালের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ইয়ামাল। সেখানে তিনি পরের জয়ের কথা বলেন এবং সপ্তাহের তিন ম্যাচের তিনটিতেই জয়ের ইচ্ছে প্রকাশ করেন।

১৬ বছর বয়সী ইয়ামাল বলেন, ‘দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করা একটি গুরুত্বপূর্ণ খেলা ছিল। এটিকে আমাদের ৯ পয়েন্টের সপ্তাহে পরিণত করার চেষ্টা করতে হবে। প্রথমার্ধে রিয়াল (সোসিয়েদাদ) খুব ভালো করেছিল। কিন্তু তারপর আমরা উন্নতি করতে পেরেছিলাম। পুরো দলে ভালো অনুভূতি ছিল।’

বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করেন রাফিনহা। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান। ভিএআর চেকে হ্যান্ডবল ধরা পড়ায় পেনাল্টি পায় বার্সা। আর গোল করার সেই সুযোগ কাজে লাগান রাফিনহা।