• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে যে মাইলফলক স্পর্শ করলেন চাহাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন রাজস্থান রয়্যালসের লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। সোমবার (২২ এপ্রিল) জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের মোহাম্মদ নবীকে আউট করে এই মাইলফলক স্পর্শ করেন চাহাল।

জয়পুরে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। তিলক বর্মার ৬৫ এবং নেহাল ওয়াধেরার ৪৯ রানের উপর ভর করে ১৭৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় মুম্বাই।

তবে শুরুটা ভালোই করেছিলো রাজস্থান। ২০ রানের মধ্যে মুম্বাইয়ের ৩ উইকেট তুলে নেয় তারা। এরপর দলের হাল ধরেন তিলক বর্মা ও নেহাল ওয়াধেরা। দুই গড়েন ৯৯ রানের জুটি। তবে তার আগে নবীকে নিজের বলে নিজেই ক্যাচ ধরে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ভারতের এই লেগস্পিনার।

আইপিএলের ইতিহাসে গত আসরেই সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে নাম লেখান চাহাল। সাবেক চেন্নাই সুপার কিংসের ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়েইন ব্রাভোকে (১৮৩ উইকেট) পেছনে ফেলেন চাহাল।

তবে চাহাল বেশ খরুচে বোলার ছিলেন আজ। ৪ ওভার বোলিং করে এক উইকেট পেলেও দিয়েছেন ৪৮ রান। রাজস্থানের হয়ে আজ জ্বলে উঠেছেন সন্দীপ শর্মা। ৪ ওভার বোলিং করেন ১৮ রানে নিয়েছেন ৫ উইকেট। কিউই পেসার ট্রেন্ট বোল্ট পেয়েছেন দুই উইকেট।

আইপিএলে ৫ সর্বোচ্চ উইকেট শিকারি বোলার
১. যুজবেন্দ্র চাহাল- ২০০
২. ডোয়েইন ব্রাভো- ১৮৩
৩. পিয়ুশ চাওলা- ১৮১
৪. ভুবনেশ্বর কুমার- ১৭৪
৫. আমিত মিসরা- ১৭৩