• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

আমিরাতকে হারিয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ এর শুভ সূচনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। নিজেদের প্রথম ম্যাচেই আরব আমিরাতকে উড়িয়ে দিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। আগে ব্যাটিং করে আরব আমিরাতকে ২২৯ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাবে খেলতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৬৭ রানে থেমে যায় স্বাগতিকদের স্কোর। ফলে ৬৭ রানের বড় জয়ে শুরু হলো যুবাদের এশিয়া কাপ মিশন।

দুবাইয়ের এসিসি একাডেমি মাঠে টস হেরে ব্যাটিংয়ে আমন্ত্রণ পায় বাংলাদেশ। দুই ওপেনার আশিকুর রহমান ও জিসান আলম মিলে ৭২ রানের জুটি গড়েন। জিসান আলম ৪২ রানে আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তবে এক প্রান্ত আগলে রেখে আশিক খেলতে থাকেন। তার হাফ সেঞ্চুরিতেই বাংলাদেশ ২২৯ রানের সংগ্রহ দাঁড় করাতে পারে। ১০২ বলে ৩ চার ও ১ ছক্কায় সাজান নিজের ইনিংসটি। লেজের দিকের দুই ব্যাটার রাফিউজ্জামান (১২) ও ইকবাল হোসেনের (১৮) ইনিংস দলীয় স্কোরকে দুইশো পেরুতে ভুমিকা রাখেন।

আরব আমিরাতের ধ্রুব পরাশ একাই নেন ছয়টি উইকেট। ৪৪ রানে এই বোলার নেন ছয়টি উইকেট। এছাড়া আফজাল খান নেন দুটি উইকেট।

জবাবে খেলতে নেমে আরব আমিরাত ৪৭.৪ ওভারে ১৬৭ রানে অলআউট হয়। বিশেষ করে মাহফিজুর রহমান রাব্বি ও পারভেজ রহমান জীবনের দারুন বোলিংয়ে লন্ডভণ্ড হয়ে যায় আরব আমিরাতের ব্যাটিং লাইনআপ। লেট অর্ডার ব্যাটার হার্দিক পাইয়ের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩০ রানের ইনিংস।

বাংলাদেশের বোলারদের মধ্যে মাহফিজুর ও পারভেজ প্রত্যেকে চারটি করে উইকেট নিয়েছেন। ইকবাল হোসেন ও চৌধুরী মোহাম্মদ রিজওয়ান নিয়েছেন একটি করে উইকেট।