• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী

এবার আইপিএল খেলছে না আর্চার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে খেলতে পারবেন না ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার। ২০২৪ সালের জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন ভালো পারফর্ম করতে পারেন আর্চার, সেটি নিশ্চিতের জন্যই সামনের মৌসুমে আইপিএলে তাকে খেলার অনুমতি দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবি মূলত চাইছে, আর্চার যেন আইপিএলের টুর্নামেন্টে খেলে বাড়তি চাপে না পড়েন।

আইপিএলের আগামী আসরের নিলামে ১ হাজার ক্রিকেটারের মধ্যে ৩৪ ইংলিশ ক্রিকেটার থাকলেও নাম নেই আর্চারের। রয়েছে- মঈন আলি, জস বাটলার, স্যাম কারেন ও লিয়াম লিভিংস্টোনের মতো ক্রিকেটারদের নাম। তবে আইপিএলের আগামী আসরে খেলবেন না জো রুট ও বেন স্টোকস।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে দুই বছরের চুক্তি করেছেন আর্চার। তার এই চুক্তির মেয়াদ চলতি বছরের অক্টোবর থেকে ২০২৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত। এই চুক্তির কারণেই আইপিএলের ড্রাফটে নাম রাখতে আর্চারকে নিষেধ করেছে ইসিবি।

ইসিবি জানিয়েছে, যদি আর্চার আইপিএলে খেলেন তাহলে তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে পাওয়াটা কঠিন হতে পারে। তার চেয়ে ভালো হবে, যদি তিনি যুক্তরাজ্যে থাকেন।

এর আগে চলতি বছরের মার্চ-মে মাসে অনুষ্ঠিত আইপিএলের আসরে ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলার সময় হাতের কনুইয়ে চোট পান আর্চার। এরপর থেকে কোনো ধরনের পেশাদার ক্রিকেটে খেলতে পারেননি এই ডানহাতি পেসার।

ভারত বিশ্বকাপে দলের রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন আর্চার। কিন্তু মুম্বাইয়ে অনুশীলনের সময় হাতে ব্যথা বেড়ে যাওয়ার কারণে কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি। পরে তাকে দেশে ফেরত পাঠানো হয়।