• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

সবুজ থেকে নীল হচ্ছে হোয়াটসঅ্যাপের ভেরিফিকেশন চেকমার্ক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ অক্টোবর ২০২৩  

ভেরিফাইড চ্যানেল ও বিজনেসের জন্য নীল ভেরিফিকেশন চেকমার্ক চালু করেছে হোয়াটসঅ্যাপ। চেকমার্কটি আপাতত হোয়াটসঅ্যাপের নতুন বেটা আপডেটে চালু করা হয়েছে। সংবাদ মাধ্যম অ্যান্ড্রয়েড পুলিশ জানায়, অনলাইনে ব্যবসাকে আরও প্রসারিত করতে ব্যবহারকারীদের প্রতিষ্ঠানটি বিজনেস অথেনটিকেশন, ইমপারসনেশন প্রোটেকশন, অ্যাকাউন্ট সাপোর্ট এবং ফিচার সাপোর্ট দিচ্ছে।

ডব্লিউএবেটাইনফো’র সূত্রে জানা যায়, সম্প্রতি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের বেটা ২.২৩.২০.১৮ সংস্করণে চ্যানেলগুলোতে নীল চেকমার্ক দেওয়া শুরু হয়েছে। ভেরিফায়েড বিজনেস অ্যাকাউন্টগুলোও এটাতে আপডেট হয়ে যাবে।

বিজনেস অ্যাকাউন্টগুলোর জন্য প্রতি মাসে এর খরচ পড়বে প্রাথমিক পর্যায়ে ২২ ডলার করে। এদিকে ফেসবুক এবং ইনস্টাগ্রামের জন্য এটি উন্মুক্ত হবে। অপরদিকে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের জন্য ফিচারটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে আছে বলে জানায় সংবাদমাধ্যমটি। ডিজিটাল সমাজের প্রয়োজনে বিজনেস মার্কেটিংয়ে বিনিয়োগ করছে মেটা বলে মন্তব্য করে অ্যান্ড্রয়েড পুলিশ। সাম্প্রতিক এসব ফিচার ছাড়াও ডিজাইনে বড় রকমের পরিবর্তন নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ।