• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

হ্যাকার থেকে বাঁচতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

ব্যক্তিগত চ্যাট তো বটেই গ্রুপ চ্যাটের জন্য জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত বিভিন্ন ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান করছেন সবাই। এছাড়া অডিও, ভিডিও কল করছেন। এজন্য হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত আপডেট করছে মেটা।

এবার হ্যাকারদের প্রতারণার হাত থেকে বাঁচাতে নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের মাধ্যমে হ্যাকাররা আইপি অ্যাড্রেস ট্র্যাক করছে ব্যবহারকারীর। এই আইপি অ্যাড্রেস সুরক্ষিত রাখার জন্য নতুন ফিচার নিয়ে কাজকর্ম চলছে। এই নতুন প্রাইভেসি ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ কলের ক্ষেত্রে আইপি অ্যাড্রেস সুরক্ষিত থাকবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর প্রতিবেদনে জানা যায়, হোয়াটসঅ্যাপ কলের ক্ষেত্রে আসতে চলেছে এই প্রাইভেসি ফিচার। আপাতত কাজকর্ম চলছে। কবে এই ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু হবে তার দিনক্ষণ এখনো জানায়নি মেটা। তবে গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ বিটা ২.২৩.১৮.১৫ ভার্সান আপডেট করে এই ফিচার ব্যবহার করতে পারেন। অ্যাপের ভবিষ্যতের আপডেটে এই ফিচার যুক্ত হবে সেটা স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে।

বেশিরভাগ সময়েই হোয়াটসঅ্যাপে ইউজারদের আইপি অ্যাড্রেস ট্র্যাক করে তাদের সঙ্গে প্রতারণা করে হ্যাকাররা। নতুন প্রাইভেসি ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে ফোন এলে তার মাধ্যমে হ্যাকারদের এই আইপি অ্যাড্রেস ট্র্যাক করার বিষয়টি বন্ধ করা যাবে।