• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

হোয়াটসঅ্যাপে অন্য কলে আছে কি-না বোঝার উপায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩  

হোয়াটসঅ্যাপের ভয়েস ও ভিডিও কল ব্যবহারকারীদের জীবন আরো সহজ করে দিয়েছে। এখন স্রেফ ইন্টারনেটের সাহায্যে আপনি ফোন কলের মতোই অডিও কল করতে পারবেন। আবার করতে পারবেন ভিডিও কলও।
একটা বিষয় খেয়াল করে দেখেছেন, যে ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে কল করেছেন, তিনি অন্য কলে ব্যস্ত থাকা সত্ত্বেও কীভাবে আপনার কল রিসিভ করেন? এমনটা সম্ভব, তার কারণ সাধারণ ফোন কলে মতোই হোয়াটসঅ্যাপেও রয়েছে কল ওয়েটিং সুবিধা। ফলে, আপনি হোয়াটসঅ্যাপে অন্য কলে ব্যস্ত থাকার পরও ইনকামিং কলের নোটিফিকেশনও দেখতে পান।

হোয়াটসঅ্যাপে যাকে কল করেছেন, তিনি অন্য কলে আছে কি না তা বোঝা যাবে এক নোটিফিকেশনে। সেখানে লেখা থাকবে, “On Another Call”, ঠিক যেমনটা আপনি নরমাল কল করার সময় ফোনের ওপার থেকে শুনতে পান।

আপনি যদি হোয়াটসঅ্যাপে কাউকে কল করেন বা রিসিভ করেন, তাহলে আপনাদের দুজনকেই অনলাইন দেখানো হবে। কারণ, আপনি বা অপর প্রান্তের ব্যক্তিটি তখনই অ্যাপটি খুলেছেন। তবে আপনি যদি চান, আপনার হোয়াটসঅ্যাপের অনলাইন উপস্থিতি কাউকে বোঝাবেন না, তাহলে অ্যাপ বন্ধ করেও কল চালিয়ে যেতে পারেন।

চ্যাটের মতোই হোয়াটসঅ্যাপ কলও এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। তাই আপনি এবং আপনার অপর প্রান্তের ব্যক্তিটি ছাড়া তৃতীয় আর কেউই ওই হোয়াটসঅ্যাপ কল শুনতে পান না।