• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মার্চ ২০২৪  

প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার আপনার হোয়াটসঅ্যাপের কল হিস্ট্রি দেখতে পাবেন গুগল ফোন অ্যাপে। দারুণ সুবিধা যোগ হতে চলেছে গুগল ফোন অ্যাপে। সাধারণত যা ফোন কল হয় তার হিস্ট্রি দেখা যায় গুগল ফোন অ্যাপে।

এবার সেখানে যোগ হতে চলেছে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রিও। যা একটি দারুণ সুবিধা হবে এমন মনে করছেন অনেকে। কলিংয়ের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কল প্রচুর মানুষ ব্যবহার করেন। সেই তথ্য আর ফোন সেলুলার নেটওয়ার্ক বা সিম কার্ডের মাধ্যমে যা কল হয়েছে তার তথ্য এক জায়গাতেই দেখা যাবে।

এরই মধ্যে বিটা ভার্সনে এই ফিচার আনা হয়েছে। অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামে অংশগ্রহণকারীরা তার সুবিধা তুলতে পারবেন। গুগল ফোন অ্যাপে হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি বুঝতে পারবেন লেবেল পড়ে। যে কলগুলো হোয়াটসঅ্যাপ দ্বারা হয়েছে তার নাম উল্লেখ থাকবে। আর যেগুলো সিম কার্ডের মাধ্যমে করা হয়েছে সেগুলো এখন যেমনটা দেখনো হয় তেমনই দেখা যাবে। কল লগে নির্দিষ্ট কলে ট্যাপ করে তার হিস্ট্রি যাচাই করতে পারবেন।

গুগল ফোন অ্যাপের ভি১২৪.০.৬০৮১৬৪৪২১ পাবলিক বিটা ভার্সন এবং হোয়াটসঅ্যাপ ২.২৪.৬.৬ ভার্সনে এটি দেখা গিয়েছে। অ্যান্ড্রয়েড ছাড়া আইওএস বা আইফোনেও পাওয়া যাবে এই সুবিধা।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারের ফলে উপকৃত হবেন বলেই আশা করা যায়। হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি যোগ হলেও সিগন্যাল এবং টেলিগ্রাম অ্যাপের কল হিস্ট্রি আদৌ যোগ হবে কিনা তা জানায়নি গুগল।