• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

ইউটিউবে দ্রুত সাবস্ক্রাইবার বাড়াতে যা করবেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। যেখানে আপনার বিনোদনের খোরাক মেটাতে পারেন খুব সহজেই। সিনেমা, গান, নাটক সব কিছুই রয়েছে এখানে। এছাড়া ইউটিউব থেকে অনেকেই মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

অনেকেরই আছে ইউটিউব চ্যানেল পুরোনো হলেও সাবস্ক্রাইব খুব কম। কয়েকটি উপায়ে খুব সহজেই ইউটিউবে আপনার ফলোয়ার বাড়াতে পারবেন। আর সেখান থেকে অনেক বেশি টাকা আয়ও করতে পারবেন।

সাবস্ক্রাইবার না বাড়ার বেশ কয়েকটি কারণ থাকতে পারে। আপনার নিয়মিত পোস্ট করা ভিডিওতে কিছু বিশেষ পরিবর্তন আনতে হবে। যদি আপনার সাবস্ক্রাইবার একেবারেই না বাড়ে, তাহলে এমনও হতে পারে আপনি যে কন্টেন্ট পোস্ট করছেন তাতে কোনো নতুনত্ব নেই। এমন পরিস্থিতিতে, আপনাকে আপনার কনটেন্টে কিছু পরিবর্তন করতে হবে। কারণ এমন যদি একই বিষয়ে অনেকে ভিডিও বানায়, তাহলে মানুষের মধ্যে জানার আগ্রহ কমে যায়। আপনি এমন কোনো ভিডিও বানান, যা অন্যদের থেকে অনেকটাই আলাদা।

এছাড়াও এই টিপসগুলো মেনে চলুন-

>> প্রতিদিন ছোট ভিডিও পোস্ট করুন।
>> প্রতিটি ভিডিওর থাম্বনেইল আকর্ষণীয় হতে হবে। যেন মানুষ থাম্বনেইল দেখেই ভিডিওটিতে ক্লিক করে।
>> সবসময় উচ্চ মানের কন্টেন্ট আপলোড করার চেষ্টা করুন।
>> আপনার চ্যানেল অপ্টিমাইজ করুন।
>> যে ভিডিওই আপলোড করছেন না কেন, তার ধারাবাহিকতা বজায় রাখুন।
>> চ্যানেল প্রচার করুন। তার জন্য স্টোরি দিন। ভিডিও আপলোডের সময় জানিয়ে রাখুন। আপলোডের পরে মানুষের থেকে ফিডব্যাক জানতে চান।
>> চেষ্টা করুন ক্লিয়ার ভিডিও দিতে এবং আপনার ভিডিওতে যা দেখাচ্ছেন তা যেন পরিপাটি হয়। যেমন ধরুন আপনি ডেইলি ভ্লগ দিচ্ছেন, আপনি আপনার ঘরের যে জায়গাগুলো দেখাচ্ছেন তা যেন গোছানো এবং পরিপাটি হয়। এবং সেই সঙ্গে আপনার ভিডিও যেন ক্রিস্টাল ক্লিয়ার হয়। এতে ভিডিওর প্রতি মানুষের আগ্রহ বাড়বে।