• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

লং প্রেস নোটিফিকেশন ফিচার বন্ধ করল গুগল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

অ্যাপে লং প্রেসের মাধ্যমে নোটিফিকেশন দেখার সুবিধা সরিয়ে নিয়েছে গুগল। অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ১৪-এর সর্বশেষ সংযোজন এটি।

অ্যানড্রয়েডের প্রয়োজনীয় এ ফিচারটির মাধ্যমে ডিভাইস আনলক না করেও নোটিফিকেশন দেখা যেত। এর আগে অ্যানড্রয়েড হোম স্ক্রিন বা অ্যাপ লিস্টে থাকা অ্যাপ আইকনে লং প্রেস বা দীর্ঘ সময় চেপে ধরার মাধ্যমে নোটিফিকেশন দেখা যেত। এভাবে নোটিফিকেশন প্রদর্শনের পাশাপাশি এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা নোটিফিকেশনগুলো সরাসরি খুলতে বা বাতিল করতে পারত।

এখন থেকে অ্যানড্রয়েড ১৪ আপডেটে আইকনগুলোয় লং প্রেস করার মাধ্যমে কেবল অ্যাপ্লিকেশন শর্টকাট, অ্যাপ ইনফো এবং উইজেট অপশন দেখা যাবে। এ ফিচারটি অপসারণের বিষয়ে গুগল গত আগস্টেই নিশ্চিত করেছিল। তবে গত মাসে অ্যানড্রয়েড ১৪ আপডেট রিলিজ হওয়ার পর থেকে অনেক ব্যবহারকারী এ ফিচারটি ফিরিয়ে আনার অনুরোধ জানিয়েছেন।

পরিবর্তনটি এখন পর্যন্ত কেবল ন্যাটিভ অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে প্রযোজ্য। এমআইইউআই এবং ওয়ান ইউআইয়ের মতো অ্যানড্রয়েড স্কিনগুলো এখনো লং প্রেস বা দীর্ঘ প্রেসের মাধ্যমে নোটিফিকেশন অ্যাকসেস করতে পারবে। গুগল অ্যানড্রয়েডের ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সহজতর করতে এবং বিভ্রান্তি কমাতে এ ফিচারটি সরিয়ে নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে গ্রাহক বা ব্যবহারকারীদের আবেদনকে গুরুত্ব দিয়ে ফিচারটি ফিরিয়ে আনা হবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।