• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে বিএনপি থেকে বহিষ্কার হলেন যারা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২৯ মে অনুষ্ঠেয় ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় ৫১ জনকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৭ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৯ জন। বুধবার (১৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিবৃতিতে রিজভী বলেন, তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির যে সব নেতারা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।
 
রংপুর বিভাগ থেকে বহিষ্কৃতরা হলেন-দিনাজপুর জেলার খানাসামা উপজেলা বিএনপির সদস্য এ টি এম সুজাউদ্দীন লুহিন শাহ ও মসহুদ চৌধুরী, চিরিরবন্দর উপজেলা বিএনপির সদস্য মো. মোকাররম হোসেন, রংপুর জেলা বিএনপির সদস্য মো. মোকাররম হোসেন সুজন, গঙ্গাচরা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান প্রামানিক লিপ্টন, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. কাইয়ুম জাদু, কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহীন সিকদার, নাগেশ্বরী উপজেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, নারী দলের সভাপতি আমেনা খাতুন, সাধারণ সম্পাদক ফেরদৌসি বেগম, কুড়িগ্রাম জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সুকুমার রায়, গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য মো. সাইদুর রহমান মুন্সি।

রাজশাহী বিভাগের বহিষ্কৃতরা হলেন-একরামুল বারী রঞ্জু, রোকসানা আক্তার, হুমায়ুন কবির এবং মাহফুজা বেগম।

খুলনা বিভাগের বহিষ্কৃতরা হলেন-শেখ আব্দুর রশিদ, মো. মনিবুর রহমান, গাজী আব্দুল হাকিম এবং শেখ শাহিনুর রহমান।

বরিশাল বিভাগের বহিষ্কৃতরা হলেন- আশরাফ আলী হাওলাদার, হাসিনা হাবিব, মো. মিজানুর রহমান, মাঈনুল ইসলাম রুবেল ও তরিকুল ইসলাম।

ঢাকা বিভাগে বহিষ্কৃতরা হলেন- উষ্ণা আক্তার, মোস্তফা গোলাম, মো. মুক্তার হোসেন এবং রাসেল মুন্সি।

ময়মনসিংহ বিভাগের বহিষ্কৃতরা হলেন- মাজহারুল ইসলাম, আনোয়ার হোসেন বাদশা, কবির হোসেন, শেফালী হামিদ, মাসুদ মিয়া, শেখ বদরুল ইসলাম, এম এ সোহাগ, মোস্তাফিজুর রহমান রনি ও মনোয়ারা বেগম।

সিলেট বিভাগের বহিষ্কৃতরা হলেন- ইজাজুল হক রনি, আরিফুল ইসলাম জুয়েল, সেবু আক্তার মনি, মহিবুল ইসলাম শাহীন, মাহবুবুর রহমান, আফজাল আলী রুস্তম এবং চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন।

কুমিল্লা থেকে বহিষ্কৃতরা হলেন-সেলিম পারভেজ, জহিরুল হক সরকার মিঠুন, মো. অপু গোলাম কিবরিয়া, আকরামুল ইসলাম এবং তাহমিনা হক পপি। চট্টগ্রাম বিভাগের বহিষ্কৃত বিএনপি নেতা হলেন- তাহেরা আক্তার মিলি।

এর আগে শনিবার (৪ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় দলের সিদ্ধান্ত অমান্য করে দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় ৬১ নেতাকে বহিষ্কার করল বিএনপি। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও নারী) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো। বহিষ্কার হওয়া ৬১ জনের মধ্যে চেয়ারম্যান পদে ২৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন লড়ছেন।