• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

মুলাদীতে দুই জেলের কারাদণ্ড, চার জেলের নামে মামলা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩  

বরিশালের মুলাদীতে ইলিশ রক্ষা অভিযানে আটক দুই জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও আরও চার জেলের নামে মুলাদী থানায় মামলা করেছে নৌ-পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে পৃথক অভিযানে এদের আটক করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- মুলাদী উপজেলার সোহরাব আকনের ছেলে সোহাগ আকন (২২) এবং সেলিমপুর গ্রামের হান্নান হাওলাদারের ছেলে বিল্লাল হোসেন (৩৫)।

মামলার আসামি জেলেরা হলেন- মাদারীপুরের কালকিনি উপজেলার চরআলিমাবাদ গ্রামের আবুল হোসেন (৩৫), সাহেবরামপুর গ্রামের শাহ জালাল (২৪), মুলাদী উপজেলার আলিমাবাদ গ্রামের বিজয় পাল (২১) এবং একই এলাকার সরোয়ার হাওলাদার (২৬)।

উপজেলা মৎস্য কর্মকর্তা এএফএম নাজমুস সালেহীন জানান, শনিবার দুপুরে জয়ন্তী নদীতে অভিযান চালিয়ে ইলিশ শিকারের অপরাধে তিন জেলেকে আটক করা হয়েছে।

তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিজাম উদ্দীনের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালত সোহাগ আকন ও বিল্লাল হোসেনকে এক বছর করে কারাদণ্ড দেন। এছাড়া অপ্রাপ্ত বয়স্ক ছেলেকে শিকারে পাঠানোর দায়ে আব্দুল মোতালেবের (১৭) বাবা দুলাল হাওলাদারকে ২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী হাকিম উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মৎস্য কর্মকর্তা আরও বলেন, অভিযানে উদ্ধার হওয়া প্রায় ১০ কেজি ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে। এছাড়া প্রায় ২ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

মুলাদীর নাজিরপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ প্রবীর মিত্র জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।