• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

গৌরনদীতে ৬ টি ব্যবসা প্রতিষ্ঠানে ৪৩ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ অক্টোবর ২০২৩  

নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উদ্যোগে বরিশালের গৌরনদীতে অভিযান চালিয়ে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আইন-শৃংখলা বাহিনীর সহযোগীতায় ১ অক্টোবর ১২টা থেকে বিকেল ৪টায় পর্যন্ত গৌরনদী উপজেলার টরকী বন্দর ও কসবা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক ইন্দ্রানী দাস এই অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় সরকারী মুল্যে চেয়ে বেশী মুল্যে পেয়াজ বিক্রি করায় মামুন ষ্টোরকে ৫হাজার টাকা, হাফিজ মেডিসিন কর্নারে মেয়াদ উর্ত্তীন ওষুধ পাওয়া ৮হাজার টাকা, ভাই ভাই মুদির দোকানে মেয়াদ উর্ত্তীন নিত্যপন্য পাওয়ায় ৭হাজার টাকা, এনাম ফার্মেসীতে নিম্মমানের মেয়াদ উর্ত্তীন ওষুধ পাওয়ায় ৮হাজার টাকাসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর শংকর দাস ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারী অভিযানের সময় স্থানীয় সাধারন লোকজনের মাঝে ভোক্তা-অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও প্যাম্ফলেট বিতরণ করেন। এবং মানুষকে সচেতন করার জন্য মাইকিং করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমুলক অভিযান চলমান থাকবে।