• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

২৫ বছর এমপি থেকেও বরিশালে কোনো কাজ হয়নি: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক এমপি বলেছেন, বাংলাদেশ হলো নদীমাতৃক দেশ, একদিকে নদী ভাঙছে আরেকদিকে গড়ছে। আগে কোনো সরকারের সময় কোনো কাজ হয়নি। তখন কেউ কাজ করতে পারতো না। এই সরকারের সময় মাননীয় প্রধানমন্ত্রী আমারে মন্ত্রী বানানোর পর আমি রোজ ঘুইররা বেড়াই। তাওতো কিছু কাজ হইতেছে। যে হারে নদী ভাঙতেছে, সে হারে আমরা রক্ষা করতে পারিনি, তবে আমরা চেষ্টা করতেছি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল সদর উপজেলার সায়েস্তাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকার নদীভাঙন কবলিত স্থান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই যে জুম্মার নামাজ পড়ে আমি কিন্তু ঘুমাইনি, বিশ্রাম নেইনি। নদীভাঙন এলাকা পরিদর্শনে বেরিয়েছি। যেসব এলাকায় ভাঙন আছে সেগুলো দেখতে আসছি। ভাঙন কবলিত এলাকা শিগগিরই ঠিক করে দেওয়া হবে। এর আগে ২৫ বছর এমপি থেকেও কোনো কাজ হইছে? আমি এলাকায় এলাকায় ঘুরে ঘুরে কাজ করি। আপনাদের দুঃখ-কষ্ট লাঘব করার চেষ্টা করি।

তিনি বলেন, বরিশালের বিভিন্ন এলাকায় নদীভাঙন হচ্ছে। আজকে আমি সায়েস্তাবাদ ইউনিয়নের রামকাঠি, কামারপাড়া, চুড়ামনসহ বেশকিছু ভাঙন কবলিত এলাকা দেখেছি। এই এলাকাগুলো নদীভাঙন কবলিত এলাকা। আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিদর্শন করেছি। ভাঙন কবলিত এলাকা দেখে যেখানে যেখানে কাজ করতে হবে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছি, সেভাবে কাজ হবে।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা যদি আপনাদের এলাকা রক্ষা করতে চান তাহলে যে আপনাদের জন্য কাজ করে আগামী নির্বাচনে তারে ভোট দিবেন। যে যে দলই করুক, আপনারা আপনাদের এলাকা, আপনাদের ঘরবাড়ি রক্ষায় যে কাজ করে তাকে ভোট দেবেন। ভোট দেওয়ার সময় এইসব কথাগুলো আপনারা মনে রাইখেন, নৌকা মার্কা ছাড়া কোনো বিকল্প নাই।

নদীভাঙন এলাকা পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিব হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান প্রমূখ।