• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ

২৫ বছর এমপি থেকেও বরিশালে কোনো কাজ হয়নি: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক এমপি বলেছেন, বাংলাদেশ হলো নদীমাতৃক দেশ, একদিকে নদী ভাঙছে আরেকদিকে গড়ছে। আগে কোনো সরকারের সময় কোনো কাজ হয়নি। তখন কেউ কাজ করতে পারতো না। এই সরকারের সময় মাননীয় প্রধানমন্ত্রী আমারে মন্ত্রী বানানোর পর আমি রোজ ঘুইররা বেড়াই। তাওতো কিছু কাজ হইতেছে। যে হারে নদী ভাঙতেছে, সে হারে আমরা রক্ষা করতে পারিনি, তবে আমরা চেষ্টা করতেছি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল সদর উপজেলার সায়েস্তাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকার নদীভাঙন কবলিত স্থান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই যে জুম্মার নামাজ পড়ে আমি কিন্তু ঘুমাইনি, বিশ্রাম নেইনি। নদীভাঙন এলাকা পরিদর্শনে বেরিয়েছি। যেসব এলাকায় ভাঙন আছে সেগুলো দেখতে আসছি। ভাঙন কবলিত এলাকা শিগগিরই ঠিক করে দেওয়া হবে। এর আগে ২৫ বছর এমপি থেকেও কোনো কাজ হইছে? আমি এলাকায় এলাকায় ঘুরে ঘুরে কাজ করি। আপনাদের দুঃখ-কষ্ট লাঘব করার চেষ্টা করি।

তিনি বলেন, বরিশালের বিভিন্ন এলাকায় নদীভাঙন হচ্ছে। আজকে আমি সায়েস্তাবাদ ইউনিয়নের রামকাঠি, কামারপাড়া, চুড়ামনসহ বেশকিছু ভাঙন কবলিত এলাকা দেখেছি। এই এলাকাগুলো নদীভাঙন কবলিত এলাকা। আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিদর্শন করেছি। ভাঙন কবলিত এলাকা দেখে যেখানে যেখানে কাজ করতে হবে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছি, সেভাবে কাজ হবে।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা যদি আপনাদের এলাকা রক্ষা করতে চান তাহলে যে আপনাদের জন্য কাজ করে আগামী নির্বাচনে তারে ভোট দিবেন। যে যে দলই করুক, আপনারা আপনাদের এলাকা, আপনাদের ঘরবাড়ি রক্ষায় যে কাজ করে তাকে ভোট দেবেন। ভোট দেওয়ার সময় এইসব কথাগুলো আপনারা মনে রাইখেন, নৌকা মার্কা ছাড়া কোনো বিকল্প নাই।

নদীভাঙন এলাকা পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিব হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান প্রমূখ।