• শনিবার ০২ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

মেহেন্দিগঞ্জে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন আ.লীগ নেতাকে বহিষ্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুলাই ২০২৩  

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে এ বহিষ্কার করা হয়। শনিবার (৮ জুলাই) বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ই্উনুস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য মেহেন্দিগঞ্জ উপজেলার ১০নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলাম চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে।

দলীয় শৃঙ্খলা ও সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন খান ও সাধারণ সম্পাদক সাহাব আহমেদ তাকে সংগঠন থেকে বহিস্কারের সুপারিশ করেছে। আর এতে জেলা আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস শেখ সহিদুল ইসলামকে আহ্বায়ক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেন।

প্রসঙ্গত, ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইমরান হোসেন বাপ্পি।

মেহেন্দিগঞ্জ উপজেলার আলিমাবাদ ইউনিয়ন ছাড়া গোটা বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালী জেলার দুমকি উপজেলার লেবুখালী ও শ্রীরামপুর, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর, ঝালকাঠি সদরের পোনাবালিয়া এবং পিরোজপুর জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে পটুয়াখালী সদরের বদরপুর ও পিরোজপুরের নেছারবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।