• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

মেহেন্দিগঞ্জে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন আ.লীগ নেতাকে বহিষ্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুলাই ২০২৩  

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে এ বহিষ্কার করা হয়। শনিবার (৮ জুলাই) বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ই্উনুস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য মেহেন্দিগঞ্জ উপজেলার ১০নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলাম চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে।

দলীয় শৃঙ্খলা ও সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন খান ও সাধারণ সম্পাদক সাহাব আহমেদ তাকে সংগঠন থেকে বহিস্কারের সুপারিশ করেছে। আর এতে জেলা আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস শেখ সহিদুল ইসলামকে আহ্বায়ক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেন।

প্রসঙ্গত, ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইমরান হোসেন বাপ্পি।

মেহেন্দিগঞ্জ উপজেলার আলিমাবাদ ইউনিয়ন ছাড়া গোটা বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালী জেলার দুমকি উপজেলার লেবুখালী ও শ্রীরামপুর, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর, ঝালকাঠি সদরের পোনাবালিয়া এবং পিরোজপুর জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে পটুয়াখালী সদরের বদরপুর ও পিরোজপুরের নেছারবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।