• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

মেহেন্দিগঞ্জে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন আ.লীগ নেতাকে বহিষ্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুলাই ২০২৩  

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে এ বহিষ্কার করা হয়। শনিবার (৮ জুলাই) বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ই্উনুস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ১০ নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য মেহেন্দিগঞ্জ উপজেলার ১০নং আলিমাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে আলিমাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শেখ সহিদুল ইসলাম চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে।

দলীয় শৃঙ্খলা ও সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন খান ও সাধারণ সম্পাদক সাহাব আহমেদ তাকে সংগঠন থেকে বহিস্কারের সুপারিশ করেছে। আর এতে জেলা আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস শেখ সহিদুল ইসলামকে আহ্বায়ক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেন।

প্রসঙ্গত, ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইমরান হোসেন বাপ্পি।

মেহেন্দিগঞ্জ উপজেলার আলিমাবাদ ইউনিয়ন ছাড়া গোটা বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালী জেলার দুমকি উপজেলার লেবুখালী ও শ্রীরামপুর, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর, ঝালকাঠি সদরের পোনাবালিয়া এবং পিরোজপুর জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে পটুয়াখালী সদরের বদরপুর ও পিরোজপুরের নেছারবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।