• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে মাটি খুঁড়ে বিদেশী পিস্তলসহ একজন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২৩  

বরিশালের গৌরনদীতে রান্না ঘরের মেঝের মাটি খুঁড়ে চোরাইকৃত বিদেশী ১টি পিস্তলসহ মো. তারেক হাওলাদার (২২) নামে এক আন্তঃজেলা চোরদলের সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই। বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশের সহযোগীতায় ঢাকা উত্তর পিবিআই ৪ জুন বিকেলে উপজেলার বাটাজোর ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের শাহ্আলম হাওলাদারের বাড়ি থেকে তাকে (তারেক)  গ্রেফতার ও চোরাইকৃত ১টি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। সে উপজেলার নওয়াপাড়া গ্রামের মো. শাহ্আলম হাওলাদারের ছেলে ও এলাকায় ভ্যান চালক হিসেবে পরিচিত।

ভাসানটেক থানার চুরি মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকা উত্তর পিবিআইর এসআই মো. জুয়েল মিয়া জানান, সংঘবদ্ধ একদল চোর ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টা থেকে রাত ১১টার মধ্যে যে কোন সময় ঢাকার ক্যান্টলমেন্ট এলাকার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মো. শামচুল হুদার বাসা থেকে ৪৫ ভরি স্বর্ণালংকার, একটি বিদেশী পিস্তল, ৫০ রাউন্ড গুলি, বিদেশী ২১’শ ডলারসহ দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এই চুরি ঘটনায় বাসার মালিক বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মো. শামচুল হুদা বাদি হয়ে ভাসানটেক থানায় একটি চুরির মামলা দায়ের করেন। ২০২০ সালে তিনি (জুয়েল) ওই মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্ব পান।

গোপণ সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে গৌরনদী থানা পুলিশের সহযোগীতায় ৪জুন বিকেলে নওয়াপাড়া গ্রামে শাহ্ আলম হাওলাদারের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারেক দৌড়ে পালানোর সময় ধাওয়া করে তাকে (তারেক) আটক করা হয়। এ সময় আটককৃত তারেকের স্বীকারোক্তি অনুযায়ী ও দেখিয়ে দেওয়া ওই বাড়ির রান্না ঘরের মেঝে ৩-৪ ফুট মাটি খুঁড়ে কাপড় ও পলিথিন দিয়ে পেচানো  চোরাইকৃত বিদেশী ১টি পিস্তল উদ্ধার করেন।

গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, এ ঘটনায় ঢাকা উত্তর পিবিআইর এসআই মো. জুয়েল মিয়া বাদী হয়ে আটককৃত আন্তঃজেলা চোরদলের সদস্য ও ভ্যান চালক তারেক হাওলাদারকে আসামি করে রোববার বিকেলে গৌরনদী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত তারেককে ৪জুন বিকালেই বরিশাল আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।