• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

“প্রধানমন্ত্রীর জন্যই দক্ষিনাঞ্চলের এত উন্নয়ন হয়েছে”- প্রতিমন্ত্রী জাহিদ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ  বরিশাল সদর উপজেলার রাজারচর মাধ্যমিক বিদ্যালয় এবং তৎসংশ্লিষ্ট সঃপ্রাঃবিদ্যালয়ের ৪৯তম  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি একথা বলেন।

১১ মার্চ, শনিবার সদর উপজেলার রাজারচর মাধ্যমিক বিদ্যালয়ের ৬ তলা ভিত বিশিষ্ট এক তলা একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ।

এরপরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি তিনি তার বক্তব্যে বলেন, আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আমাদের সকলের প্রিয় এ দেশের জনগণের আস্থার প্রতিক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্মার্ট বাংলা দেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।তাই সকল কে উদ্দেশ্য করে তিনি বলেন, মাদক থেকে দূরে থাকতে হবে মাদকের কারনে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন ভবিষ্যৎ সহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখা পড়ার জন্য আহবান জানান তিনি।

তিনি বলেন বিগত ২৫ বছরে বরিশাল সদর আসনে সংসদ সদস্যরা নিজেদের ভাগ্য পরিবর্তন করেছে কিন্তু তিনি নির্বাচিত হবার পর থেকে দক্ষিনাঞ্চল সহ এই আসনে যত দৃশ্যমান উন্নয়ন হয়ে তা স্বচক্ষে দেখতে পাচ্ছে জনগন। প্রধানমন্ত্রীর জন্যই দক্ষিনাঞ্চলের এত উন্নয়ন হয়েছে যা কোন ভাবেই অস্বীকার করার সুযোগ নেই।তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে হবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে পুনরায় আওয়ামী সরকার গঠনে জনগনকে পাশে থাকার আহবান জানান তিনি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরো বলেন,লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা নিয়মিত করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরী করার কথাও বলেন।

রাজারচর মাধ্যমিক বিদ্যালয় ও রাজারচর সঃপ্রঃ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, ৫নং চরমোনাই ইউনিয়নের সাবেক স্বর্ণপূকপ্রাপ্ত চেয়ারম্যান এ.কে.এম.আবদুস ছালাম রাড়ী'র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান,বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সৈয়দ আনিচুর রহমান,বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন,বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহবুবুর রহমান মধু,উপজেলা শিক্ষা অফিসার, ফয়সাল জামিল, সহ স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।