• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই- পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নং চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম এ কথা বলেন।

১৮ ফেব্রুয়ারী, শনিবার  চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আমাদের সকলের প্রিয় এ দেশের জনগণের আস্থার প্রতিক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্মার্ট বাংলা দেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই

তাই সকল কে উদ্দেশ্য করে তিনি বলেন, মাদক থেকে দূরে থাকতে হবে মাদকের কারনে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন ভবিষ্যৎ সহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখা পড়ার জন্য আহবান জানান তিনি।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা নিয়মিত করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরী করার কথাও বলেন। এসময় শিক্ষার্থী সহ স্থানীয় রা প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি'র কাছে একটি শহিদ মিনার স্থাপন করে দেবার দাবী জানালে তিনি স্থান নির্ধারন করে  আগামী কিছু দিনের মধ্যে একটি শহিদ মিনার নির্মান করে দেবার জন্য তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহন করেন।

অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। বরিশাল সদর উপজেলার ৮ নং চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান,

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস,সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, বরিশাল জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা শিক্ষা অফিসার, ফয়সাল জামিল, বরিশাল সদর সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান, পূর্ব চাঁদপুরা আহম্মদিয় ফাজিল মাদ্রাসা'র সভাপতি মাওলানা আঃমান্নান,সহ বিভিন্ন অতিথিরা উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন। শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনা করেন। পরে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি  পানিসম্পদ মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি।

উদ্বোধন শেষে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মোঃনজরুল ইসলাম সিকদার,ও ২০২ নং হিজলতলা কাজেমআলি সিকদার স:প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুসরাত জাহান।