• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বরিশালে মেঘনা নদীতে কার্গোতে ডাকাতির চেষ্টা, আটক ৫

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধি: বরিশালের মেঘনা নদীতে বালুবাহী কার্গোতে ডাকাতির চেষ্টাকালে পাঁচ ডাকাতকে আটক করেছে পুলিশ। রোববার, ১ জানুয়ারি  আলীগঞ্জ এলাকায় এ ডাকাতির চেষ্টা করা হয় বলে জানান পুলিশ ও কার্গোর সুকানি।

এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত দুটি ট্রলার, তিনটি ধারালো অস্ত্র, অর্ধমণ ওজনের পাথর ও লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের ৪ নম্বর পালপাড়া গ্রামের মৃত মন্নান মাঝির ছেলে রতন মাঝি (৪০), ৭ নম্বর ওয়ার্ডের পালপাড়া গ্রামের মৃত হোসেন আলী বেপারির ছেলে আবুল হোসেন বেপারি (৫২), বাদল চৌকিদারের ছেলে সোহেল চৌকিদার (২১), আবুল হোসেন হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৪) ও আনোয়ার মোল্লার ছেলে সজিব ওরফে সাকিব মোল্লা (১৯)।

কার্গোর সুকানি আবুল হাসান জানান, এমভি আব্দুল্লাহ নামে কার্গোটি কুষ্টিয়া থেকে বালি নিয়ে গোপালগঞ্জের উদ্দেশে রওনা দেয়। মেঘনা নদীর আলীগঞ্জ এলাকায় পৌঁছালে তিনটি ট্রলারে ১০/১৫ জনের একটি ডাকাতদল হানা দেয়।

তারা কার্গো না থামালে ডাকাত দলটি এলোপাতাড়িভাবে পাথর নিক্ষেপ শুরু করে। তখন তিনি ৯৯৯ ও হিজলা থানার ওসিকে ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে হিজলা ও নৌ-পুলিশ ফাঁড়ির দল গিয়ে ডাকাত দলকে ধাওয়া করে। তারা দুটি ট্রলারসহ পাঁচ ডাকাতকে আটক করে। এ সময় একটি ট্রলার নিয়ে অন্যরা পালিয়ে যায়।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিঞা জানান, খবর পেয়ে নৌ-পুলিশ ও এলাকাবাসীকে নিয়ে নদী থেকে পাঁচজনকে আটক করা হয়েছে। অন্তত ৯/১০ জন পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, আটকরাসহ পালিয়ে যাওয়া ডাকাত সদস্যদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে হিজলা থানায় মামলা দায়ের করেছে।