• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অন্যের কাছে আমরা হাত পাতবো না: প্রধানমন্ত্রী এখন কেউ আর কুঁড়েঘরে বাস করে না: প্রধানমন্ত্রী এখন আর হাওয়া ভবনে ‘পাওয়া’ দিতে হয় না- প্রধানমন্ত্রী ইংল্যান্ড বিদ্যুতের দাম বাড়িয়েছে দেড়শ শতাংশ, মনে রাখতে হবে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী ক্রয়মূল্য দিলে সবক্ষেত্রে গ্যাস-বিদ্যুৎ সরবরাহ সম্ভব লাইব্রেরিতে পড়াশোনার পরিবেশ তৈরিতে মনোযোগী হতে হবে: প্রধানমন্ত্রী বই মানুষের জ্ঞানের পরিধি বাড়ায়: রাষ্ট্রপতি সবাইকে আইনানুযায়ী রাজস্ব প্রদানের আহ্বান রাষ্ট্রপতির রাজস্ব আদায় বাড়াতে আরও উদ্যমী হোন, এনবিআরকে প্রধানমন্ত্রী সমৃদ্ধ রাজস্ব ভাণ্ডার গড়ে তোলার ওপর প্রাধান্য দিচ্ছে সরকার মার্চে কাতার যাবেন প্রধানমন্ত্রী, সেপ্টেম্বরে ভারত সফরের সম্ভাবনা অপ্রতিরোধ্য অগ্রগতি কেউ রুখতে পারবে না জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী

বরিশালে মেঘনা নদীতে কার্গোতে ডাকাতির চেষ্টা, আটক ৫

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধি: বরিশালের মেঘনা নদীতে বালুবাহী কার্গোতে ডাকাতির চেষ্টাকালে পাঁচ ডাকাতকে আটক করেছে পুলিশ। রোববার, ১ জানুয়ারি  আলীগঞ্জ এলাকায় এ ডাকাতির চেষ্টা করা হয় বলে জানান পুলিশ ও কার্গোর সুকানি।

এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত দুটি ট্রলার, তিনটি ধারালো অস্ত্র, অর্ধমণ ওজনের পাথর ও লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের ৪ নম্বর পালপাড়া গ্রামের মৃত মন্নান মাঝির ছেলে রতন মাঝি (৪০), ৭ নম্বর ওয়ার্ডের পালপাড়া গ্রামের মৃত হোসেন আলী বেপারির ছেলে আবুল হোসেন বেপারি (৫২), বাদল চৌকিদারের ছেলে সোহেল চৌকিদার (২১), আবুল হোসেন হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৪) ও আনোয়ার মোল্লার ছেলে সজিব ওরফে সাকিব মোল্লা (১৯)।

কার্গোর সুকানি আবুল হাসান জানান, এমভি আব্দুল্লাহ নামে কার্গোটি কুষ্টিয়া থেকে বালি নিয়ে গোপালগঞ্জের উদ্দেশে রওনা দেয়। মেঘনা নদীর আলীগঞ্জ এলাকায় পৌঁছালে তিনটি ট্রলারে ১০/১৫ জনের একটি ডাকাতদল হানা দেয়।

তারা কার্গো না থামালে ডাকাত দলটি এলোপাতাড়িভাবে পাথর নিক্ষেপ শুরু করে। তখন তিনি ৯৯৯ ও হিজলা থানার ওসিকে ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে হিজলা ও নৌ-পুলিশ ফাঁড়ির দল গিয়ে ডাকাত দলকে ধাওয়া করে। তারা দুটি ট্রলারসহ পাঁচ ডাকাতকে আটক করে। এ সময় একটি ট্রলার নিয়ে অন্যরা পালিয়ে যায়।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিঞা জানান, খবর পেয়ে নৌ-পুলিশ ও এলাকাবাসীকে নিয়ে নদী থেকে পাঁচজনকে আটক করা হয়েছে। অন্তত ৯/১০ জন পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, আটকরাসহ পালিয়ে যাওয়া ডাকাত সদস্যদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে হিজলা থানায় মামলা দায়ের করেছে।