• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

মেহেন্দিগঞ্জে লাইসেন্স বিহীন পদ্মা হাসপাতাল বন্ধ করে দিয়েছে প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধিঃ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্র পাতারহাট বন্দরের হাসপাতাল রোডে উদ্বোধনের ৫ দিনের মাথায় লাইসেন্স বিহীন পদ্মা হাসপাতাল বন্ধ করে দিয়েছে প্রশাসন। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ মোহাম্মদ আমরুল্লাহ্ এর নেতৃত্বে ডাক্তার ও পুলিশ প্রশাসনের নেতৃবৃন্দ সদ্য উদ্বোধন হওয়া পদ্মা হাসপাতালে অভিযান চালায়।

এসময় পদ্মা হাসপাতালের সত্ত্বাধিকারী কবির খানকে হাসপাতাল নির্মাণে সরকারি অনুমোদন বা লাইসেন্স থাকলে দেখাতে বলেন। কবির খান সরকারের অনুমোদিত কোন ডকুমেন্টস দেখাতে না পারায় পদ্মা হাসপাতাল আজ থেকে বন্ধ ঘোষণা করেন প্রশাসন।

এ বিষয়ে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ মোহাম্মদ আমরুল্লাহ গণমাধ্যমকে জানান,  গত ১ অক্টোবর মেহেন্দিগঞ্জে পদ্মা হাসপাতাল নামের একটি প্রতিষ্ঠান উদ্বোধন করেন কবির খান নামের এক ব্যক্তি। আমারা একাধিক অভিযোগের ভিত্তিতে বরিশাল জেলা সিভিল সার্জনের নির্দেশে আজ পদ্মা হাসপাতালে অভিযান পরিচালনা করি।

ওই প্রতিষ্ঠানের অনুমোদিত কোন কাগজ-পত্র না থাকায় প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছি। লাইসেন্স বিহীন হাসপাতাল বা কোনো ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসা করার সুযোগ নেই।

সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান জানান, মেহেন্দিগঞ্জে লাইসেন্স বিহীন পদ্মা হাসপাতাল চালু করার সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে তাৎক্ষণিক সেটি বন্ধ করে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এবিষয়ে পদ্মা হাসপাতালের সত্ত্বাধিকারী কবির খান জানান, লাইসেন্স না থাকায় হাসপাতাল বন্ধ করা হয়েছে, লাইসেন্স পেলে আবার হাসপাতাল চালু করবো।