• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

মৎস্য মন্ত্রনালয়ের সচিব ও ইলিশ প্রকল্পের পিডির আড়িয়াল খাঁ নদীতে অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২  

বরিশালের বাবুগঞ্জে আড়িয়াল খাঁ নদীতে মৎস্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাইউম ও ইলিশ প্রকল্পের পরিচালক জিয়া হায়দার অভিযান চালিয়ে ১৫হাজার মিটার জাল জব্দ করেছে। এসময় কোন জেলেকে পাওয়া যায়নি।

আদালত সূত্রে জানা গেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা ইলিশ মাস শিকার করছেন। একারনে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২২অক্টোবর দুপুর থেকে সন্ধ্যায় পর্যন্ত মৎস্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাইউম ও ইলিশ প্রকল্পের পরিচালক জিয়া হায়দার আড়িয়াল খাঁ নদীতে অভিযান পরিচালনা করেন।

অভিযান চালিয়ে তারা পরিত্যক্ত অবস্থায় ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছেন। এবং জব্দকৃত জাল নদীর পাড়ে বসে পুড়িয়ে ফেলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় মৎস্য কর্মকর্তা আনিচুর রহমান তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা মৎস্য কর্মকর্তা সীমা রানী শীলসহ পুলিশ কর্মকর্তারা।

এসময় মৎস্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাইউম বলেন, জেলেরা আগের চেয়ে অনেক বেশী সচেতন হয়েছেন। কারন তারা বুঝতে পেরেছেন এই সময় মাছ না ধরলে পরবতীতে বেশী মাছ পাওয়া যাবে। তার জন্য জেলেরা নদীতে কম নামছেন। সরকার থেকে তাদের এই সময়ে চাল দিয়ে সহযোগীতা করা হচ্ছে।