• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সরকারী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কাজে অগ্রগতি পরিদর্শন করেন আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি)

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় নির্মাণাধীন সরকারী মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের কাজের অগ্রগতি পরিদর্শণ করেন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক(মন্ত্রী),বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (এমপি)। ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আগৈলঝাড়ায় উপজেলায় প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে  নির্মাণাধীন সরকারী মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের কাজের অগ্রগতি পরিদর্শণ করেন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক(মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি)। সে কাজের অগ্রগতি দেখে সস্তোষ প্রকাশ করেন।

জানা গেছে, ২০১৯ সালে সরকারী ইসলামিক ফাউন্ডেশন থেকে উপজেলা পর্যায় মডেল মসজিদ নির্মাণের জন্য ১২ কোটি টাকা টেন্ডার আহবান করা হয়। টেন্ডারে বরিশালের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি পায়। কাজ পেয়ে তারা কাজ শুরু করে দেন। এরই মধ্যে রড-সিমেন্টের মুল্য বৃদ্ধি পাওয়ায় ওই কাজের মুল্য বৃদ্ধি করে ১৬ কোটি করা হয়। বর্তমান ওই কাজ চলমান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, গৌরনদী মডেল থানার ওসি মো.আফজাল হোসেনসহ প্রমুখ।

পরে গৌরনদীতে মডেল মসজিদ নির্মাণের জায়গাও পরিদর্শণ করেন তিনি। পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক(মন্ত্রী) ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি) বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার প্রতিটি উপজেলা মডেল মসজিদ নির্মাণ করা পরিকল্পনা নিয়েছে। তার অংশ হিসেবে আগৈলঝাড়া নির্মাণ করা হচ্ছে মডেল মসজিদ। কাজের অগ্রগতি দেখে ভাল লাগছে। দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। কাজের মানও ভাল হয়েছে।