• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আগৈলঝাড়ায় সন্ধ্যা নদী দখলদারদের উচ্ছেদে অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় এক সময়ে খরস্রোত সন্ধ্যা নদী স্থানীয় কিছু প্রভাবশালীরা ভরাট করে ইট-বালুর ব্যবসা করে আসছে। এতে নদীর সৌন্দার্য্য হারানোর পাশাপাশি হারিয়েছে খরস্রোত ও নাব্যতা। সন্ধ্যা নদীর দখলকারীদের উচ্ছেদের জন্য আজ রোববার সকাল ১১টায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলা বাকাল ও বাগধা ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত সন্ধ্যা নদী এক সময় খরস্রোতা নদী ছিল। ওই নদী দিয়ে এক সময় ঢাকা-পয়সারহাট লঞ্চ চলাচল করতে। ওই লঞ্চে করে পয়সারহাট বন্দরের ব্যবসায়ীরা নিত্যপন্য ঢাকা থেকে আনতেন। কয়েক বছর ধরে ওই নদীর পূর্ব পাড়ে উপজেলার বাগধা গ্রামের গাউস বক্তিয়ার, আব্দুর জব্বার তালুকদার, সান্টু বাহাদুর, কাওছার সিকদার, পূর্ব পয়সারহাট গ্রামের বাদশা বক্তিয়ার, মোনাসেফ হোসেন, ও বি,এম সালাউদ্দিনসহ ১০-১৫ জনের দখল করে স্ব-মিল, ইট-বালুর ব্যবসা করে আসছে। একারনে  খরস্রোত সন্ধ্যা নদী সংকুচিত হয়ে আসছে। এবং নদীর বিভিন্ন স্থানে চর জেগে উঠছে। যার কারনে লঞ্চ চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা অভিযোগ কারনে আজ রোববার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু, ইউপি চেয়ারম্যান বাবুল ভাট্রি ও এসআই খায়রুল ইসলামসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, প্রাথমিকভাবে দখলকারীদের সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তারা তাদের স্থাপনা ভেঙ্গে না নিলে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।