• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় সন্ধ্যা নদী দখলদারদের উচ্ছেদে অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় এক সময়ে খরস্রোত সন্ধ্যা নদী স্থানীয় কিছু প্রভাবশালীরা ভরাট করে ইট-বালুর ব্যবসা করে আসছে। এতে নদীর সৌন্দার্য্য হারানোর পাশাপাশি হারিয়েছে খরস্রোত ও নাব্যতা। সন্ধ্যা নদীর দখলকারীদের উচ্ছেদের জন্য আজ রোববার সকাল ১১টায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলা বাকাল ও বাগধা ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত সন্ধ্যা নদী এক সময় খরস্রোতা নদী ছিল। ওই নদী দিয়ে এক সময় ঢাকা-পয়সারহাট লঞ্চ চলাচল করতে। ওই লঞ্চে করে পয়সারহাট বন্দরের ব্যবসায়ীরা নিত্যপন্য ঢাকা থেকে আনতেন। কয়েক বছর ধরে ওই নদীর পূর্ব পাড়ে উপজেলার বাগধা গ্রামের গাউস বক্তিয়ার, আব্দুর জব্বার তালুকদার, সান্টু বাহাদুর, কাওছার সিকদার, পূর্ব পয়সারহাট গ্রামের বাদশা বক্তিয়ার, মোনাসেফ হোসেন, ও বি,এম সালাউদ্দিনসহ ১০-১৫ জনের দখল করে স্ব-মিল, ইট-বালুর ব্যবসা করে আসছে। একারনে  খরস্রোত সন্ধ্যা নদী সংকুচিত হয়ে আসছে। এবং নদীর বিভিন্ন স্থানে চর জেগে উঠছে। যার কারনে লঞ্চ চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা অভিযোগ কারনে আজ রোববার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু, ইউপি চেয়ারম্যান বাবুল ভাট্রি ও এসআই খায়রুল ইসলামসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, প্রাথমিকভাবে দখলকারীদের সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তারা তাদের স্থাপনা ভেঙ্গে না নিলে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।