• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

আগৈলঝাড়ায় সন্ধ্যা নদী দখলদারদের উচ্ছেদে অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় এক সময়ে খরস্রোত সন্ধ্যা নদী স্থানীয় কিছু প্রভাবশালীরা ভরাট করে ইট-বালুর ব্যবসা করে আসছে। এতে নদীর সৌন্দার্য্য হারানোর পাশাপাশি হারিয়েছে খরস্রোত ও নাব্যতা। সন্ধ্যা নদীর দখলকারীদের উচ্ছেদের জন্য আজ রোববার সকাল ১১টায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলা বাকাল ও বাগধা ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত সন্ধ্যা নদী এক সময় খরস্রোতা নদী ছিল। ওই নদী দিয়ে এক সময় ঢাকা-পয়সারহাট লঞ্চ চলাচল করতে। ওই লঞ্চে করে পয়সারহাট বন্দরের ব্যবসায়ীরা নিত্যপন্য ঢাকা থেকে আনতেন। কয়েক বছর ধরে ওই নদীর পূর্ব পাড়ে উপজেলার বাগধা গ্রামের গাউস বক্তিয়ার, আব্দুর জব্বার তালুকদার, সান্টু বাহাদুর, কাওছার সিকদার, পূর্ব পয়সারহাট গ্রামের বাদশা বক্তিয়ার, মোনাসেফ হোসেন, ও বি,এম সালাউদ্দিনসহ ১০-১৫ জনের দখল করে স্ব-মিল, ইট-বালুর ব্যবসা করে আসছে। একারনে  খরস্রোত সন্ধ্যা নদী সংকুচিত হয়ে আসছে। এবং নদীর বিভিন্ন স্থানে চর জেগে উঠছে। যার কারনে লঞ্চ চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা অভিযোগ কারনে আজ রোববার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের আদালত। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু, ইউপি চেয়ারম্যান বাবুল ভাট্রি ও এসআই খায়রুল ইসলামসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, প্রাথমিকভাবে দখলকারীদের সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তারা তাদের স্থাপনা ভেঙ্গে না নিলে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।