• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় ভূমিহীনদের জন্য নির্মিত ঘর ও জায়গা পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৃতীয় পর্যায়ের নির্মিত ঘর ও চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জায়গা পরিদর্শন করেন বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। শুক্রবার(২ সেপ্টেম্বর)বিকেলে উপজেলার গৈলা ও বাকাল এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য চতুর্থ ধাপের ঘর নির্মাণের জায়গা পরিদর্শন করেন।

এছাড়াও উপজেলা ৫টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ১৪৭টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘরও পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায় ১৪৭টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করেছেন। ওই সকল ঘরে ভূমিহীন ও গৃহহীনরা বসবাস করছেন। নির্মিত ঘরের নির্মাণ কাজ দেখেও সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক।

এছাড়াও চতুর্থ পর্যায় ঘর নির্মানের জন্য গৈলা ও বাকাল এলাকায় জায়গা পরিদর্শন করেন। বর্তমান আওয়ামীলীগ সরকার দেশে কোন ভূমিহীন বা  গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে উপজেলায় চতুর্থ পর্যায় ৭৫টি ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্মিত ঘর ও জায়গা পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহি কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মোশারফ হোসাইন, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও ফুল্লশ্রী তহসিলদার রবীন দাশ গুপ্তসহ প্রমুখ।

এসময় বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ বলেন, বর্তমান সরকার দেশে কোন ভুমি বা গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আগৈলঝাড়ায় এপর্যন্ত ১৪৭টি ঘর নির্মাণ করে ভুমি বা গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জন্য জায়গা পরিদর্শন করা হয়েছে। এই প্রকল্পের কাজে কেউ অনিময় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।