• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

আগৈলঝাড়ায় ভূমিহীনদের জন্য নির্মিত ঘর ও জায়গা পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৃতীয় পর্যায়ের নির্মিত ঘর ও চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জায়গা পরিদর্শন করেন বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। শুক্রবার(২ সেপ্টেম্বর)বিকেলে উপজেলার গৈলা ও বাকাল এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য চতুর্থ ধাপের ঘর নির্মাণের জায়গা পরিদর্শন করেন।

এছাড়াও উপজেলা ৫টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ১৪৭টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘরও পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায় ১৪৭টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করেছেন। ওই সকল ঘরে ভূমিহীন ও গৃহহীনরা বসবাস করছেন। নির্মিত ঘরের নির্মাণ কাজ দেখেও সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক।

এছাড়াও চতুর্থ পর্যায় ঘর নির্মানের জন্য গৈলা ও বাকাল এলাকায় জায়গা পরিদর্শন করেন। বর্তমান আওয়ামীলীগ সরকার দেশে কোন ভূমিহীন বা  গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে উপজেলায় চতুর্থ পর্যায় ৭৫টি ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্মিত ঘর ও জায়গা পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহি কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মোশারফ হোসাইন, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও ফুল্লশ্রী তহসিলদার রবীন দাশ গুপ্তসহ প্রমুখ।

এসময় বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ বলেন, বর্তমান সরকার দেশে কোন ভুমি বা গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আগৈলঝাড়ায় এপর্যন্ত ১৪৭টি ঘর নির্মাণ করে ভুমি বা গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জন্য জায়গা পরিদর্শন করা হয়েছে। এই প্রকল্পের কাজে কেউ অনিময় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।