• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

আগৈলঝাড়ায় ভূমিহীনদের জন্য নির্মিত ঘর ও জায়গা পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৃতীয় পর্যায়ের নির্মিত ঘর ও চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জায়গা পরিদর্শন করেন বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। শুক্রবার(২ সেপ্টেম্বর)বিকেলে উপজেলার গৈলা ও বাকাল এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য চতুর্থ ধাপের ঘর নির্মাণের জায়গা পরিদর্শন করেন।

এছাড়াও উপজেলা ৫টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ১৪৭টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘরও পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায় ১৪৭টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করেছেন। ওই সকল ঘরে ভূমিহীন ও গৃহহীনরা বসবাস করছেন। নির্মিত ঘরের নির্মাণ কাজ দেখেও সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক।

এছাড়াও চতুর্থ পর্যায় ঘর নির্মানের জন্য গৈলা ও বাকাল এলাকায় জায়গা পরিদর্শন করেন। বর্তমান আওয়ামীলীগ সরকার দেশে কোন ভূমিহীন বা  গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে উপজেলায় চতুর্থ পর্যায় ৭৫টি ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্মিত ঘর ও জায়গা পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহি কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মোশারফ হোসাইন, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও ফুল্লশ্রী তহসিলদার রবীন দাশ গুপ্তসহ প্রমুখ।

এসময় বরিশাল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)গৌতম বাড়ৈ বলেন, বর্তমান সরকার দেশে কোন ভুমি বা গৃহহীন না রাখার জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আগৈলঝাড়ায় এপর্যন্ত ১৪৭টি ঘর নির্মাণ করে ভুমি বা গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ঘর নির্মানের জন্য জায়গা পরিদর্শন করা হয়েছে। এই প্রকল্পের কাজে কেউ অনিময় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।