• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় ২কোটি টাকা ব্যয়ে ডিগ্রী কলেজের ভিত্তি প্রস্তর উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২২  

বরিশালের বানারীপাড়া উপজেলার আড়াই ২ কোটি টাকা ব্যয়ে বানারীপাড়া ডিগ্রী কলেজের ৪তলা বিশিস্ট একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম। বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে শনিবার বিকেল সাড়ে ৫টায় বানারীপাড়া ডিগ্রী কলেজের ৪তলা বিশিষ্ট একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম।

জানা গেছে, বানারীপাড়া ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের জন্য যে শ্রেনী কক্ষ ছিল তাতে শিক্ষাথীদের ক্লাস করতে সমস্যা হত। কলেজ ম্যানেজিং কমিটি এই সমস্যা স্থানীয় সংসদ সদস্যকে মো.শাহে আলম জানান। সংসদ সদস্য মো.শাহে আলম’র চেষ্টায় ওই কলেজের জন্য চারতলা বিশিষ্ট একটি একাডেমী ভবনের জন্য ২০২২ সালের জানুয়ারী মাসের প্রথম দিকে ২কোটি ৪৮লক্ষ ৩৬হাজার টাকা ব্যয়ে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে টেন্ডার আহবান করলে একটি প্রতিষ্ঠান কাজটি পায়। তারা কাজ পেয়ে শনিবার বিকেলে কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করান স্থানীয় এমপি মো.শাহে আলমকে দিয়ে। উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগ যুগ্ন-সম্পদক এটিএম মোস্তফা কামাল, পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, বরিশাল শিক্ষা প্রকৌশলী মো.আমিনসহ প্রমুখ।

এসময় বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম সাংবাদিকদের বলেন, আমার নির্বাচনী এলাকা বরিশাল-২আসন(বানারীপাড়া-উজিরপুর)কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভবনের কোন সমস্যা থাকবে না। সমস্যার কথা জানলেই তাৎক্ষনিক ভাবে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। ভবন সংকটের কারনে যাতে শিক্ষার্থীদের লেখাপড়ার সমস্যা না হয়। সেইদিকে বর্তমান আওয়ামীলীগ সরকার সবচেয়ে বেশী নজর দিচ্ছ্।