• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলায় উৎসবমুখর পরিবেশে নির্বাচন শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ উৎসবমুখর ও শান্তিপুর্ন পরিবেশে বরিশালের আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১২৯টি ভোট কেন্দ্রে এক সাথে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল থেকেই ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি চোখে পরার মতছিল। সকালে পুরুষের থেকে নারী ভোটার উপস্থিতি বেশী ছিল। আগৈলঝাড়া উপজেলায় ৫টি ইউনিয়নের ৬০ টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১লক্ষ ৩৪ হাজার ১শত ৩৩জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৬৭ হাজার ৫শত ৫৮ জন ও নারী ভোটার রয়েছে ৬৬ হাজার ৪শত ৭৫জন। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৮ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন।

আজ রোববার খুব সকালে ভোটের পূর্বে ব্যালোট পেপার কেন্দ্রে পৌছে দেওয়া হবে। আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের নগরবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ৬০ বছরের হালিমা বেগম বলেন, অন্য বছরের চেয়ে এ বছরের ভোট ভাল ভাবে দিতে পেরেছি। আমার ইচ্ছে মত আমি যাকে খুশি তাকে ভোট দিয়েছি। কেউ আমাকে কোন মার্কা ভোট দিতে বলেনি। ভোট হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে। উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা বাসুদেব সরকার বলেন, প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে ৮জন পুলিশ সদস্য ও ১৩জন আনসার ভিডিপি সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। এছাড়া ৫ ইউনিয়নে ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকবেন। উপজেলা ৫টি ইউনিয়নে আইন-শৃংখলা বজায় রাখার জন্য পুলিশ, র‌্যাব, বিজিপি’র টহল রয়েছে। শতভাগ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ১১জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এরমধ্যে ২ জন চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪জন প্রার্থী রয়েছে। গৌরননদী উপজেলার ৭টি ইউনিয়নে ও একটি পৌরসভায় ৬৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৪ হাজার ৯শত ৬৯জন। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৮ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন। গৌরনদী উপজেলায় দুইজন চেয়ারম্যান প্রার্থী, দুইজন পুরুষ ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্বন্দি করছে। গৌরনদী উপজেলার বেজহার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা ৭৫ বছরের করিম সরদার বলেন, সকালে ভোট কেন্দ্রে ভীর কম থাকায় ভোট দিতে এসেছি। শান্তিপূর্ন পরিবেশে ভোট দিয়েছি। কারো কথায় ভোট দেইনি। আমার ইচ্ছের প্রার্থীকে ভোট দিয়েছি। ভোটের পরিবেশ অনেক ভাল।

গৌরনদী উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা সাইদুর রহমান বলেন, উপজেলা নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে। জাল ভোট দেওয়ার কোন সুযোগ নেই। ভোট কক্ষের ভিতরে কোন ধরনের বিশৃংখলার ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়। কাউকে ছাড় দেওয়া হবে না।

এব্যাপারে অতিরিক্ত নির্বাচন ও রিটানিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, এই দুই উপজেলায় নির্বাচন হবে শান্তিপূর্ন পরিবেশে। প্রশাসনের কঠোর নজরদারি রয়েছে নির্বাচনে। কোন প্রার্থী কেন্দ্রে গিয়ে প্রভাব বিস্তার করার সুযোগ নেই। কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে।