• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলায় উৎসবমুখর পরিবেশে নির্বাচন শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ উৎসবমুখর ও শান্তিপুর্ন পরিবেশে বরিশালের আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১২৯টি ভোট কেন্দ্রে এক সাথে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল থেকেই ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি চোখে পরার মতছিল। সকালে পুরুষের থেকে নারী ভোটার উপস্থিতি বেশী ছিল। আগৈলঝাড়া উপজেলায় ৫টি ইউনিয়নের ৬০ টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১লক্ষ ৩৪ হাজার ১শত ৩৩জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৬৭ হাজার ৫শত ৫৮ জন ও নারী ভোটার রয়েছে ৬৬ হাজার ৪শত ৭৫জন। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৮ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন।

আজ রোববার খুব সকালে ভোটের পূর্বে ব্যালোট পেপার কেন্দ্রে পৌছে দেওয়া হবে। আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের নগরবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ৬০ বছরের হালিমা বেগম বলেন, অন্য বছরের চেয়ে এ বছরের ভোট ভাল ভাবে দিতে পেরেছি। আমার ইচ্ছে মত আমি যাকে খুশি তাকে ভোট দিয়েছি। কেউ আমাকে কোন মার্কা ভোট দিতে বলেনি। ভোট হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে। উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা বাসুদেব সরকার বলেন, প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে ৮জন পুলিশ সদস্য ও ১৩জন আনসার ভিডিপি সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। এছাড়া ৫ ইউনিয়নে ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকবেন। উপজেলা ৫টি ইউনিয়নে আইন-শৃংখলা বজায় রাখার জন্য পুলিশ, র‌্যাব, বিজিপি’র টহল রয়েছে। শতভাগ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ১১জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এরমধ্যে ২ জন চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪জন প্রার্থী রয়েছে। গৌরননদী উপজেলার ৭টি ইউনিয়নে ও একটি পৌরসভায় ৬৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৪ হাজার ৯শত ৬৯জন। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৮ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন। গৌরনদী উপজেলায় দুইজন চেয়ারম্যান প্রার্থী, দুইজন পুরুষ ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্বন্দি করছে। গৌরনদী উপজেলার বেজহার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা ৭৫ বছরের করিম সরদার বলেন, সকালে ভোট কেন্দ্রে ভীর কম থাকায় ভোট দিতে এসেছি। শান্তিপূর্ন পরিবেশে ভোট দিয়েছি। কারো কথায় ভোট দেইনি। আমার ইচ্ছের প্রার্থীকে ভোট দিয়েছি। ভোটের পরিবেশ অনেক ভাল।

গৌরনদী উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা সাইদুর রহমান বলেন, উপজেলা নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে। জাল ভোট দেওয়ার কোন সুযোগ নেই। ভোট কক্ষের ভিতরে কোন ধরনের বিশৃংখলার ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়। কাউকে ছাড় দেওয়া হবে না।

এব্যাপারে অতিরিক্ত নির্বাচন ও রিটানিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, এই দুই উপজেলায় নির্বাচন হবে শান্তিপূর্ন পরিবেশে। প্রশাসনের কঠোর নজরদারি রয়েছে নির্বাচনে। কোন প্রার্থী কেন্দ্রে গিয়ে প্রভাব বিস্তার করার সুযোগ নেই। কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে।