• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

উজিরপুর ও বাবুগঞ্জ উপজেলায় শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

বরিশালের উজিরপুর ও বাবুগঞ্জ শান্তিপূর্ন পরিবেশে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট শুরু চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই উপজেলার ১৫টি ইউনিয়নের ১৩৭টি কেন্দ্রে এক সাথে ভোট শুরু হয়। শুরুতে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছে। সকালে পুরুষের থেকে নারী ভোটার উপস্থিতি বেশী ছিল।

বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে ৪৩১টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১লক্ষ ৪১ হাজার ৯৪৯জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৭১ হাজার ৮শত ৮২জন ও নারী ভোটার রয়েছে ৭০হাজার ৬৭জন। বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রাজগুরু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ছালাম ফকির ও তার স্ত্রী হামিদা বেগম বলেন, সকাল বেলা ভোট দিয়ে বাড়ির কাজ করবো। সময় বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেশী হবে। এবং ভোট কেন্দ্রে বিশৃংখলা হকে পারে। এবছর কোন প্রার্থীর পক্ষে ভোট দেওয়ার চাপ নেই।

উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা হারুন আর রশিদ বলেন, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের ভোট গ্রহণের কঠোর নির্দেশনা রয়েছে। কোথায়ও যেন কোন বিশংখলা না হয়। সেই দিকে নজর রয়েছে। শতভাগ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নে ৮৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ২লক্ষ ২২ হাজার ১৩০জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ১৪ হাজার ২শত ৭জন ও ১লক্ষ ৭হাজার ৯শত ২৩জন নারী ভোটার রয়েছে। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৪ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন।

উজিরপুর উপজেলার পশ্চিম সাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা জরিনা বেগম বলেন, সকালে সকল কাজ শেষ করে ভোট দিতে এসেছি। সকালে ভোট দিতে আসলে ভোটারের চাপ কম থাকবে। আমার ইচ্ছেমত আমি ভোট দিয়েছি। ভোটের পরিবেশ অনেক ভাল।

উজিরপুর উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা মো.নাজিম উদ্দিন বলেন, অন্যসময়ের চেয়ে বর্তমানে উপজেলা নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে। জাল ভোট দেওয়ার কোন সুযোগ নেই। ভোট কক্ষে কোনো ধরনের বিশৃংখলার ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়।

এব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.আলাউদ্দিন বলেন, নির্বাচন হবে শান্তিপূর্ন ভাবে। কোন সহিংসতারোধে আইনশৃংখলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করার নির্দেশ রয়েছে। কোন প্রার্থী কেন্দ্রে গিয়ে প্রভাব বিস্তার করার সুযোগ থাকবে না।