• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

হিজলায় চিংড়ির রেনু ও পাঙ্গাসের পোনা জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

জেলার হিজলায় অভিযান চালিয়ে ৩ লাখ গলদা চিংড়ির রেনু ও ৬ কেজি পাঙ্গাসের পোনা মাছসহ রেনু ধরার বিপুল সরঞ্জাম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) হিজলার মেঘনা নদীতে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর ও হিজলা নৌ পুলিশ যৌথভাবে ওই অভিযান চালায়।

এদিন রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

তিনি জানান, হিজলার মেঘনা নদীতে যৌথ অভিযান চালিয়ে তিনটি ট্রলার থেকে ৩ লাখ চিংড়ির রেনু, ২২টি রেনু পোনা ধরার অবৈধ জাল, ৬ কেজি পাঙ্গাশের পোনা, নয়টি পাতিল ও চারটি ড্রাম জব্দ করা হয়। পাশাপাশি তাদের কাছে থেকে এক ড্রাম রাসায়নিক তরল জব্দ করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন, জব্দকৃত আনুমানিক ৩ লাখ গলদা রেনু পোনা মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। পাশাপাশি অবৈধ জাল ও তরল রাসায়নিক পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া জব্দ করা মাছ গুয়াবাড়িয়ার কাশেমুল উলম ইসলামিয়া মাদরাসায় বিতরণ করা হয়েছে এবং পাতিলসহ অন্যান্য সরঞ্জাম নিলামে বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে বিল্লাল (২৫), সেকান্দার (২০), শফিকুল ইসলাম (২০) ও মো. সুজনসহ (২০) চারজনকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে হিজলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসীন সাদেক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম, হিজলা নৌপুলিশ ফাঁড়ির সহকারী উপপুলিশ পরিদর্শক মো. জাহাঙ্গির আলমসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত সেখানে ছিলেন।