• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

উজিরপুরে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ মে ২০২৪  

বরিশালের উজিরপুরে ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধ মুসলিম জনতা দ্রুত এই কটুক্তিকারী মহিন রায়কে গ্রেফতার করে আইনের আওয়তায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়েছেন। দ্রুত গ্রেফতার না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

জানা গেছে, ১০ মে শুক্রবার জুমার নামাজের পরে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল মডেল বাজার জামে মসজিদের মুসল্লীদের উদ্যোগে হযরত মুহাম্মদ(সঃ)’র প্রতি কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। উক্ত বিক্ষোভ মিছিলে আশেপাশের মসজিদের মুসল্লীরা যোগদান করেন। এসময় সাকরাল মডেল বাজারে ৩ হাজারের বেশী মুসল্লীরা সমবেত হন। তারা বিক্ষোভ মিছিলে বিভিন্ন শ্লোগান দিয়ে চথলবাড়ি বাজারে গিয়ে শেষ হয়।

পরে চথলবাড়ি বাজার চত্তরে ইমামা মাওলানা মহিবুল্লাহ’র সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাওলানা এনায়েত হোসেন, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা মামুনুর রহমান আকনসহ প্রমুখ। তারা উজিরপুর মডেল থানা পুলিশকে ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করে আইনের আত্ততায় আনার দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচীর ঘোষনা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৭ মে সামাজিক  যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শান্তিপ্রিয় ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে একটি আপত্তিকর মেজেঞ্জার গ্রুপ খুলে আজে বাজে মন্তব্য করে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল ৮নং ওয়ার্ডের মিহির রায়ের ছেলে মহিন রায়। এরপর বিষয়টি ধর্মপ্রান মুসলিম জনতার মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভে সৃষ্টি হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, এঘটনায় কটুক্তিকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কাজ শুরু হয়েছে।

উজিরপুর মডেল থানার ওসি মো.জাফর আহম্মেদ জানান, কটুক্তিকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।