• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

উজিরপুরে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ মে ২০২৪  

বরিশালের উজিরপুরে ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধ মুসলিম জনতা দ্রুত এই কটুক্তিকারী মহিন রায়কে গ্রেফতার করে আইনের আওয়তায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়েছেন। দ্রুত গ্রেফতার না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

জানা গেছে, ১০ মে শুক্রবার জুমার নামাজের পরে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল মডেল বাজার জামে মসজিদের মুসল্লীদের উদ্যোগে হযরত মুহাম্মদ(সঃ)’র প্রতি কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। উক্ত বিক্ষোভ মিছিলে আশেপাশের মসজিদের মুসল্লীরা যোগদান করেন। এসময় সাকরাল মডেল বাজারে ৩ হাজারের বেশী মুসল্লীরা সমবেত হন। তারা বিক্ষোভ মিছিলে বিভিন্ন শ্লোগান দিয়ে চথলবাড়ি বাজারে গিয়ে শেষ হয়।

পরে চথলবাড়ি বাজার চত্তরে ইমামা মাওলানা মহিবুল্লাহ’র সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাওলানা এনায়েত হোসেন, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা মামুনুর রহমান আকনসহ প্রমুখ। তারা উজিরপুর মডেল থানা পুলিশকে ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করে আইনের আত্ততায় আনার দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচীর ঘোষনা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৭ মে সামাজিক  যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শান্তিপ্রিয় ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে একটি আপত্তিকর মেজেঞ্জার গ্রুপ খুলে আজে বাজে মন্তব্য করে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল ৮নং ওয়ার্ডের মিহির রায়ের ছেলে মহিন রায়। এরপর বিষয়টি ধর্মপ্রান মুসলিম জনতার মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভে সৃষ্টি হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, এঘটনায় কটুক্তিকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কাজ শুরু হয়েছে।

উজিরপুর মডেল থানার ওসি মো.জাফর আহম্মেদ জানান, কটুক্তিকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।