• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৮ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

গাড়ির ফিটনেস ও ভ্রাইভিং লাইসেন্স না থাকায় ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশালের বাবুগঞ্জে উপজেলায় ৩ টি মামলায় ১১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এছাড়াও জাটকা পরিবহন করা হয় দুই ব্যক্তিকে ৭ হাজার টাকাসহ দুইটি অভিযানে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২০ এপ্রিল বিকেলে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাসষ্ট্যান্ডে বিভিন্ন গাড়ীতে এই অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুব্রত বিশ্বাস দাসের আদালত।

অভিযান চালিয়ে ৩টি গাড়ির ফিটনেস ও ভ্রাইভিং লাইসেন্স না থাকায় ৩ টি মামলায় ১১টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। একই সময় একটি গাড়ী তল্লাশী করে বিপুল পরিমাণ জাটকা জব্দ করা হয়। পরে জব্দকৃত জাটক দরিদ্রদের মাঝে বিতরণসহ জাটকা পরিবহনের দায়ে হাসান খান ও বাচ্চু মিয়াকে ৭ হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সুব্রত বিশ্বাস দাসের আদালত। দুইটি অভিযানে ১৮ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম পারভেজ, থানার এসআই জাকির হোসেন প্রমুখ।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুব্রত বিশ্বাস দাস বলেন, সড়ক দূর্ঘটনারোধে সরকারের নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনগনের নিরাপত্তা নিশ্চিত করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। নিরাপদ সড়ক নিশ্চিত করতে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।