• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

বাবুগঞ্জে ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

বরিশালের বাবুগঞ্জের জনবসতিপূর্ন এলাকায় গড়ে ওঠা অনুমোদনহীন ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)সুব্রত বিশ্বাস দাস খান ব্রিকসের কোন সরকারী অনুমোদন না থাকা ও  ড্রাম চিমনি ব্যবহার করায় মালিককে ৫০হাজার টাকা জরিমানাসহ ড্রাম চিমনি ও ইট গুড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ১লা এপ্রিল দুপুরের পরে উপজেলার রহমতপুর ইউনিয়নের ষ্টিলব্রীজ সংলগ্ন জনবসতিপূর্ন এলাকার খান ব্রিকসে এই অভিযান পরিচালনা করা হয়েছে। স্থানীয় লোকজনের সমস্যার কথা বিবেচনা করে এই অভিযান করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, এয়ারপোর্ট থানার এসআই আমিরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও আনসার ভিডিপি’র সদস্যরা। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস সাংবাদিকদের বলেন, অবৈধভাবে গড়ে ওঠা একটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স নেই। তাছাড়া জনবসতিপূর্ন এলাকা ঘেঁষে অবৈধভাবে বছরের পর বছর পরিচালিত হয়ে আসছিল। এসব ইটভাটা বন্ধে একাধিকবার নির্দেশনা দেওয়া হলেও তাতে কর্নপাত করেননি মালিকরা। তাই ইটভাটার  ড্রাম চিমনি ভেঙ্গে দেওয়া হয় ও ইট গুড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি ইটভাটার মালিককে ৫০হাজার টাকা জরিমানা হয়েছে।