• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

লিপস্টিক লাগানোর সময় এই ভুলগুলো করবেন না

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মে ২০২২  

ঠোঁটের পাশাপাশি মুখের সৌন্দর্য বৃদ্ধিতেও লিপস্টিক বিশেষ ভূমিকা পালন করে। লিপস্টিক ছাড়া সাজ কখনই সম্পূর্ণ হয় না। পার্টি হোক বা বিয়ের অনুষ্ঠান, যেকোনও উপলক্ষ্যেই লিপস্টিকের ব্যবহার নারীর সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তোলে। তবে লিপস্টিক লাগানোর সঠিক পদ্ধতি অবশ্যই জানা উচিত, নাহলে কিন্তু সৌন্দর্য বৃদ্ধির বদলে সৌন্দর্যহানি হতে পারে।

আসুন জেনে নেওয়া যাক, লিপস্টিক ব্যবহারের সঠিক পদ্ধতি।

> ম্যাট লিপস্টিক লাগানোর পর ঠোঁট হালকা শুষ্ক হয়ে যায়। তাই লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা করে ময়েশ্চারাইজার লাগান। এতে আপনার ঠোঁট নরম থাকবে এবং সুন্দর দেখাবে।

> ডেড স্কিন ও পিগমেন্টেশনের কারণে ঠোঁটের রং কালচে হয়ে যায়। আর, কালো ঠোঁটে লিপস্টিকের রং ঠিকমতো ফোটে না। তাই, লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে কন্সিলার ও ফাউন্ডেশন বেস লাগিয়ে নিন। তারপর আপনার পছন্দের লিপস্টিক লাগান। ঠোঁটে সরাসরি লিপস্টিক লাগালে লিপস্টিক ঘেঁটে যেতে পারে, তাই ব্রাশের সাহায্যে লিপস্টিক লাগাতে পারেন।

> নিখুঁত লিপস্টিক লাগানোর জন্য লিপ লাইনার ব্যবহার করুন। লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন করুন। তারপর লিপস্টিক লাগান। লিপ লাইনার অবশ্যই লিপস্টিকের শেডের সাথে ম্যাচিং হতে হবে।

> লিপস্টিক লাগানোর পর ঠোঁটে লেগে থাকা অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলা প্রয়োজন। এর জন্য টিস্যু পেপার ব্যবহার করতে পারেন। টিস্যু পেপার নিয়ে আপনার ঠোঁটের উপর হালকা চাপ দিয়ে দিয়ে অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলুন।