• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

শীতে সুস্থ থাকতে সকালে না বিকেলে হাঁটবেন?

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

সুস্থ থাকতে শারীরিক কসরতের কোনো বিকল্প নেই। দিনে কমপক্ষে আধা ঘণ্টা হাঁটা বা শরীরচর্চা করা আবশ্যক। এটি করতে পারলেই একাধিক প্রাণঘাতী রোগকে বশে রাখতে পারবেন। এমনকি ওজনও কমবে আবার ওজন নিয়ন্ত্রণেও রাখতে পারবেন সহজেই।

তবে বছরের অন্যান্য সময় সকালে হাঁটতে বের হলেও শীতে অনেকেই আছেন এ অভ্যাসের ইতি টানেন। তার বদলে বিকেলে হাঁটার অভ্যাস করেন কমবেশি সবাই। কারণ সকালে কুয়াশা ও ঠান্ডার মধ্যে হাঁটতে বের হতে চান না কেউই। তার বদলে বেছে নেন বিকেল।

তবে প্রশ্ন হলো, শীতের দিনে সকালে না বিকেলে দিনের কোন সময়ে হাঁটলে মিলবে বেশি উপকার? এ বিষয়ে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মত হলো, সকালে ঘুম থেকে উঠেই শরীরচর্চা বা হাঁটার বিকল্প নেই।

এ সময় হাঁটলেই মিলবে সবচেয়ে বেশি উপকার। তাই সব সময় সকালে হাঁটার চেষ্টা করুন। আর শুরুতেই খুব বেশি জোরে হাঁটবেন না। বরং প্রথমে ধীরে শুরু করে পরে গতি বাড়াতে হবে। এভাবে হাঁটলেই উপকার পাবেন।

আর বিকেলে হাঁটলেও কোনো সমস্যা নেই, এক্ষেত্রে পড়ন্ত বিকেলেও অনায়াসে হাঁটতে পারেন। সেক্ষেত্রে বিকেল ৫-৬টার মধ্যে হাঁটলে সবচেয়ে বেশি উপকার পাবেন।

কারণ তখন সূর্যের আলো সরাসরি গায়ে লাগে না। ফলে অনায়াসে অনেকটা সময় হেঁটে ফেলা যায়। তাই একান্তই বিকেলে হাঁটতে হলে এই নিয়মটা মেনে চলুন।