• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

২০২৫ সালে জলবায়ু সম্মেলন বেলেমে অনুষ্ঠিত হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

ব্রজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা শুক্রবার ঘোষণা করেছেন, ব্রাজিলের আমাজনের প্রান্তে অবস্থিত বেলেম নগরীতে ২০২৫ সালের বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-৩০ অনুষ্টিত হবে। প্রেসিডেন্ট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে বলেন, তিনি নিশ্চিত যে, এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। খবর এএফপি’র।

বার্ষিক আলোচনায় লুলা তার প্রস্তাব সম্পর্কে বলেন, তিনি ইতোমধ্যে মিশর, ফ্রান্সে কপ-৩০ সম্মেলনের পক্ষগুলোর সঙ্গে অংশ নিয়েছেন ও ব্রাজিলে কপ-৩০ অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব করেছেন।

২০১৯ সালে কপ-৩০ সম্মেলন অনুষ্ঠানের জন্য ব্রাজিলকে বেছে নেওয়া হয়, তবে লুলার অতি-ডানপন্থী পূর্বসূরি, জাইর বলসোনারো নির্বাচিত হওয়ার পরপর সে প্রস্তাব প্রত্যাহার করে নেয়। জলবায়ু পরিবর্তনে অবিশ্বাসী বলসোনারোর বিরুদ্ধে তার মেয়াদে পরিবেশগত সুরক্ষা ভেঙে দেওয়ার অভিযোগ রয়েছে।

লুলা, গত জানুয়ারিতে তৃতীয় মেয়াদে ব্রাজিলের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন। তিনি ২০৩০ সালের মধ্যে অ্যামাজনে অবৈধ বন উজাড় নির্মূল করার প্রতিশ্রুতি দেন।