• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ: নতুন করে আলোচনা প্রত্যাখ্যান করলো হামাস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ মে ২০২৪  

ইসরায়েলের সঙ্গে নতুনভাবে সমঝোতার প্রয়োজন নেই বলে জানিয়েছেন ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের কর্মকর্তা ওসামা হামদান। খুব দ্রুতই ইসরায়লকে গাজা ছাড়তে হবে হুশিয়ারি দেন তিনি।

শনিবার (২৫ মে) আল জাজিরাকে দেয়া এক সাক্ষাতকারে হামাসের শীর্ষ এ নেতা এসব কথা জানান।

এসময় তিনি বলেন, ‘অতিসত্তর ইসরায়েল বাহিনীকে গাজা ছাড়তে এবং সব ধরনের আগ্রাসন বন্ধ করতে হবে।’

ওসামা হামদান আরও বলেন, ‘‘আমাদের নতুন করে আলোচনায় প্রয়োজন নেই। কারণ আগেই আমরা ইসরায়েলকে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছি। সুতরাং নতুন প্রস্তাব দিলেই যে ইসরায়েল তা মেনে নিবে তার কোনো নিশ্চয়তা নেই। যদি তারা যুদ্ধবিরতির প্রস্তাব নিয়ে গভীরভাবে আগ্রহী না হয়ে তা হলে এর অর্থ তাদেরকে আর বেশি সময় ধরে গাজায় হামলার সুযোগ করে দেয়া।’

প্রসঙ্গত, চলতি মাসে কাতার এবং মিশরের মধ্যস্থতায় হামাসের পক্ষ থেকে ইসরায়েলকে যুদ্ধবিরতির প্রস্তাব দেয়া হলেও ইসরায়েল সেই যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখান করেছে।

এদিকে শনিবার ইসরায়েলের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, হামাসের সঙ্গে যুদ্ধবিরতির বিষয়টি নতুনভাবে আলোচনার জন্য বিবেচনা করা হচ্ছে। এতে জিম্মিদের মুক্তির কথা বলা হবে।