• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মে ২০২৪  

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা মেহের নিউজ নিশ্চিত করেছে যে, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান মারা গেছেন। ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটিতে ভ্রমণকারীদের মধ্যে কেউ জীবিত থাকার সম্ভাবনা নেই বলে জানিয়েছে রেড ক্রিসেন্টের প্রধান পীর-হোসেন কোলিভান্দ।

সোমবার (২০ মে) স্থানীয় সময় ভোরে ইরানের রাষ্ট্রীয় সংবাদ আইআরআইবি-এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সিএনএন।

ইরানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে মৃত বলে ধরে নেওয়া হচ্ছে। দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারে নয়জন আরোহী ছিলেন। তাদের কাউকে জীবিত পাওয়া যায়নি। বিধ্বস্ত হেলিকপ্টারটিতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান ছিলেন জ্যেষ্ঠ কর্মকর্তা।

তবে দেশটির কোনো গণমাধ্যমে তাদের মৃত্যুর কোনো আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেওয়া হয়নি।

রেড ক্রিসেন্টের মাধ্যমে নেওয়া ধ্বংসাবশেষের ড্রোন ফুটেজ এবং দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম ফারস নিউজ থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, হেলিকাপ্টারটি একটি খাড়া, জঙ্গলযুক্ত পাহাড়ের ওপরে দুর্ঘটনা কবলে পড়ে। সেখানে হেলিকপ্টারটির নীল ও সাদা রঙের লেজ এবং এর বাইরে সামান্য কিছু অংশ বোঝা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইরানি কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স বলছে, সব যাত্রী নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।